ধর্মপাশায় ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২০, ১৮:৫৭

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার চামরদানী ইউপি চেয়ারম্যান জাকিরুল আজাাদ মান্নাকে সাময়িক বরখাস্থ করা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনতাসির হাসান।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ গত রবিবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপণ জারি করেছে। প্রজ্ঞাপণে জানানো হয়, ধর্মপাশা উপজেলার চামরদানী ইউপি চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্নার বিরুদ্ধে হোল্ডিং ট্যাক্স বাবদ ৩ লাখ ৮৮ হাজার ৮৫০ টাকা আদায় করে ৪৮ হাজার টাকা ব্যাংকে জমা করে অবশিষ্ট টাকা আত্মসাত করা, সরকারি ভিজিডি ও শিশু খাদ্য আত্মসাত, বেআইনীভাবে ভিজিডির কার্ডধারীদের কাছ থেকে প্রতি মাসে লেবার খরচ দেখিয়ে অর্থ আদায়,

ইউপি সদস্য ওয়াসিল আহম্মেদ জেল হাজতে থাকার পরও তাঁর স্বাক্ষর জাল করে পরিষদের কার্যক্রম পরিচালনা এবং একক সিদ্ধান্তে পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। যেহেতু এসব কর্মকান্ড জনস্বার্থের পরিপন্থী। ফলে তাঁর পদ থেকে তাঁকে সাময়িক বরখাস্ত করা হলো মর্মে ওই প্রজ্ঞাপণে উল্লেখ করা হয়েছে।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসিন হাসান বলেন, চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্নাকে বরখাস্তের বিষয়টি আজ বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমাকে মোবাইলে জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে উপজেলার চামরদানী ইউপি চেয়ারম্যান জাকিরুল আজাদ মান্নার ব্যবহৃত ০১৭১৬-৪৬১৩০৩ নম্বর মোবাইল ফোনে একধিকবার কল করা হলেও তিনি ফোনটি ধরেননি।


এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ