আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে শিশু হত্যার অভিযোগে গ্রেফতার ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০১৮, ১৯:৩০

সিরাজগঞ্জ, ১২ আগস্ট, এবিনিউজ : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার রায়পুর গ্রামে অপহরণের ১০ দিন পর আব্দুস ছালাম (৩) নামে এক শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। মুক্তিপণের টাকা না পেয়ে এই নিষ্পাপ শিশুকে হত্যা করা হয়েছে।

নিহত শিশু ওই গ্রামের আকছেদ আলীর ছেলে। এ ঘটনায় শোক ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শাহজাদপুর থানার ওসি (তদন্ত) রাকিবুল হাসান জানান, গতকাল শনিবার (১১ আগস্ট) গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত রায়পুর গ্রামের একটি টয়লেটের ট্যাংক থেকে শিশুটির লাশ উদ্ধার করেছে এবং আজ রবিবার (১২ আগস্ট) সকালে পুলিশ তার লাশ সিরাজগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। গত ২ আগস্ট আকছেদ আলীর ৩ বছরের শিশু সন্তান আব্দুস ছালাম বাড়ি থেকে নিখোঁজ হয়। পরদিন সকালে তার ঘরের দরজার সামনে একাধিক চিরকুট পাওয়া যায়। এসব চিরকুটে অপহরণকারীরা শিশুটির মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে।

পরবর্তীতে আরেকটি চিরকুটে ৩ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে শিশুটিকে ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দেয় অপহরণকারীরা। এ ব্যপারে গত ৬ আগস্ট নিহত শিশুর পিতা আকছেদ আলী বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় একটি জিডি করেন। এ ঘটনায় জড়িত স›েন্দহে পুলিশ গত ৬ আগস্ট ২ জনকে গ্রেফতার করে। তাদের জিজ্ঞাসাবাদের সূত্র ধরে পুলিশ একই গ্রামের আমির চান নামে আরো এক ব্যক্তিকে গ্রেফতার করে পরদিন। তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি অনুযায়ী আমির চানের বাড়িতে আজ রবিবার (১২ আগস্ট) গভীর রাতে অভিযান চালিয়ে টয়লেটের ট্যাংক থেকে শিশুটির অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) ফাহমিদা হক শেলী জানান, গ্রেফতারকৃত আমির চান মুক্তিপনের আশায় শিশুটিকে অপহরণ করেছিলেন বলে স্বীকার করেছে। এ মুক্তিপণের টাকা না পেয়ে পরদিন রাতে ওই শিশুটিকে হত্যার পর তার লাশ টয়লেটের ট্যাংকের ভেতর ফেলে রাখা হয়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

এবিএন/তফিজ উদ্দিন/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ