আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২০, ১৬:৫২

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া রায়পাড়া গ্রামে যৌতুকের দাবিতে আঁখি খাতুন (২০) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সে ওই গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে মামুন শেখের স্ত্রী। এ ঘটনার পর স্বামীসহ পরিবারের লোকজন পলাতক রয়েছে। শাহজাদপুর থানার ওসি শাহীদ মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পাবনার সাথিয়া উপজেলার সোনাতলা গ্রামের আশরাফুল ইসলামের মেয়ে আখিঁকে প্রায় ৩ বছর আগে মামুন বিয়ে করে। এ বিয়ে অনুষ্ঠানে তাকে ৮০ হাজ্রা টাকা যৌতুক দেয়া হয়। পরবর্তীতে বাকি ১০ হাজার টাকাসহ আরো ১ লাখ টাকা যৌতুক দাবি করে। এরমধ্যে ৭০ হাজার টাকা আবারো যৌতুক দেয়া হয়। কয়েক মাস আগে মামুন আবারো ২ লাখ টাকা যৌতুক দাবি করে। এ টাকা দিতে আখিঁর পরিবার অস্বীকার করলে তাকে নানা রকম নির্যাতন করা হয়।

একপর্যায়ে রোববার রাতে তাকে মারপিট করে হত্যার পর তাকে ঘরের তীরের সাথে ঝুলিয়ে আতœহত্যা বলে প্রচার করা হয়। সোমবার দুপুরে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে নিহতের স্বামীসহ শ্বশুর শ্বাশুড়ির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ