আজকের শিরোনাম :

ভূরুঙ্গামারী সীমান্তে ১৯ বাংলাদেশী আটক: বিজিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০১৮, ১৭:০১

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) , ১০ আগস্ট, এবিনিউজ : কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে ১৯ বাংলাদেশী নারী, পুরুষ ও শিশু আটক হয়েছে।

আজ শুক্রবার (১০ আগস্ট) ভোরে ভারত থেকে আসার সময় উপজেলার পাথরডুবি সীমান্ত থেকে তাদের আটক করেছে বিজিবি। 

আটককৃতরা হলো পাশ্ববর্তী ফুলবাড়ি উপজেলার  গোলেনুর (৩০), আর্নিকা (৬), কবির মামুদ(৩০), আব্দুল কুদ্দুস (২৫), জাকির হোসেন(১৯), আলম হোসেন (২৩) এবং নাগেশ্বরী উপজেলার মোকছেদুল (১৮), নবিয়া (৩০),মনছের আলী (৩০), আর্জিনা (২৮),মমেনা খাতুন(২৯), মাসুদ (১৪), সুমি (১৬), মুন্নী খাতুন (১৬) মোরসালিন(২), হযরত আলী (৪০), আলমগীর (২২), মজিবর( ১৬) ও ঘাটাইল টাঙ্গাইল জেলার আলআমিন (১৮)। 

আটক হযরত আলী জানান, প্রায় ১০ বছর থেকে ভারতের হরিয়ানায় তারা ইট ভাটায় কাজ করে আসছে। ভারতে মুসলীম তাড়নার গুজব উঠায় বাংলাদেশে আসার উদ্যোগ নেয় তারা। এজন্য তারা ভারতের ফারুক ও আজিমুলের দারস্থ হয়। এরা জন প্রতি ৫ থেকে ৬ হাজার টাকা চুক্তির মাধ্যমে  শুক্রবার ভোরে ভারতের দিনহাটা সীমান্ত দিয়ে বাংলাদেশের পাথরডুবি সীমান্তে ঢুকিয়ে দেয়। বাংলাদেশে আবুল ও জলিল নামে দু’ব্যক্তি তাদের আটকিয়ে ৮ হাজার টাকা নিয়ে ছেড়ে দেয় এবং বাংলাদেশের অভ্যন্তরে আসার সময় পাথরডুবি বিজিবি তাদের আটক করে।

এ ব্যাপারে কুড়িগ্রাম বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল চৌধুরী  সাইফ উদ্দিন কাউছার জানান, বিধি মোতাবেক ভারতে কোন অবৈধ বাংলাদেশী থাকলে তাদেরকে বিএসএফ- বিজিবি বৈঠকের মাধ্যমে হস্তান্তর করার কথা কিন্তু নিয়ম না মেনে অবৈধ দালালের মাধ্যমে তাদের বাংলাদেশে ঠেলে দেয়া হচ্ছে। তিনি জানান, এরা প্রকৃত বাংলাদেশী নাগরিক কিনা যাচাই-বাছাই চলছে। এরপর উর্ধ্বতন কর্তৃপক্ষের সিন্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এবিএন/ এ এস খোকন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ