আজকের শিরোনাম :

ডোমারে পাচারকালে ভিজিএফের চাল আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০১৮, ১৪:৫৯

ডোমার (নীলফামারী), ১০ আগস্ট, এবিনিউজ : রাতের আধারে পাচার কালে পবিত্র ঈদ উপলক্ষে হত দরিদ্ররে মাঝে বিতরণকৃত ২৪৬ বস্তা চাল আটক করেছে এলাকাবাসী।

গতকাল বৃহস্পতিবার (০৯ আগস্ট) রাত সাড়ে এগারটার দিকে ডোমার উপজেলার বোড়াগাড়ী বাজার এলাকায় একটি ট্রাক্টরের ট্রলিতে চাল পাচারকালে স্থানীয়রা আটক করে। এ সময় ট্রাক্টরের হেলপার ও চালক পালিয়ে যায়। চাল আটকের খবরটি ছরিয়ে পরলে এলাকায় চ্যাঞ্চল্যের সৃষ্টি হয়। রাতেই লোকজন ভির করে চালগুলো দেখতে।

স্থানীয়রা জানিয়েছে, ভিজিএফের চালগুলো পার্শ্ববর্তী জলঢাকা উপজেলার ধর্মপাল ইউনিয়ন থেকে পাচার করা হচ্ছিল। বৃহস্পতিবার ধর্মপাল ইউনিয়নে ভিজিএফের চাল বিতরন করা হয়। পরে পুলিশে খবর দেওয়া হলে ডোমার থানার এস.আই গোলাম মোস্তফা এসে চাল জব্দ করে থানায় নিয়ে যায়। চালগুলো ধর্মপাল ইউনিয়নের বলে অভিযোগ উঠলেও ধর্মপাল ইউপি চেয়ারম্যান চাল আটকের বিষয়টি শুনেছেন বললেও চালগুলি তাদের ইউনিয়নের কিনা তা বলতে পারেন নি। তাছাড়া তিনি চাল পাচার করেননি বলেও জানিয়েছেন।

স্থানীয়রা আরো জানান, আরো প্রায় ৩০০ বস্তা চাল সলেমানের চেীপথি দিয়েও পাচার করা হয়েছে। ঐ ট্রাক্টরটি আটকের জন্য স্থানীয়রা ধাওয়া করলেও ট্রাক্টরটি পালিয়ে যেতে সক্ষম হয়।

ভিজিএফের চাল পাচারের ঘটনাটি ছরিয়ে পরলে এলাকায় তোলপার সৃষ্টি হয়। আজ শুক্রবার (১০ আগস্ট) সকালে জলঢাকা উপজেলা প্রশাসন বিষয়টি তদন্তে নেমেছে। উপজেলা নির্বাহী অফিসার আবুল কালাম আজাদ, জেলা এাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আসাদ মিয়া সহ অন্যান্য কর্মকর্তাদের ধর্মপাল ইউনিয়ন পরিষদে গিয়ে ঘটনা তদন্ত করতে দেখা যায়।

এ সময় এলাকাবাসী চাল পাচারের সাথে জড়িতদের বিচারের দাবি জানান। পাচারকৃত চালগুলো প্রতি বস্তায় ৩০ কেজি করে ছিল। যার বাজার মুল্য দুই লাখ ৮৯ হাজার টাকা।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এটিএম আখতারুজ্জামান বলেন, ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে প্রমানিত হলে চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

ডোমার থানা অফিসার্স ইনচার্জ মো. মোকছেদ আলী চাল আটকের বিষয়টি স্বীকার করে বলেন, ঘটনাটি জলঢাকা প্রশাসন তদন্ত করছে। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে। চালগুলো বর্তমানে থানায় রয়েছে বলেও তিনি জানিয়েছেন।

এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ