আজকের শিরোনাম :

চট্টগ্রামে অবৈধভাবে সংগৃহিত কাঠসহ ৯ চোরাকারবারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০১৮, ১৯:৪৮

চট্টগ্রাম, ০৯ আগস্ট, এবিনিউজ : খাগড়াছড়ির মানিকছড়ি সরকারী বন থেকে অবৈধভাবে সংগ্রহকৃত চোরাই কাঠ ভর্তি তিনটি ট্রাক জব্দ করেছে র‌্যাব ৭। এসব ট্রাক থেকে উদ্ধার হওয়া ১ হাজার ৯১৪ দশমিক ৬৪ ঘটফুট চোরাই কাঠসহ ৯ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার ভোররাতে হাটহাজারী উপজেলার নাজিরহাট নতুন রাস্তার মাথা এলাকা থেকে এসব কাঠ ও চোরাকারবারীদের আটক করা হয়।

আটককৃত ৯ চোরাকারবারি হলো- মো. ইমাম (২০), মো. আসিফ হোসেন (১৯), মো. মামুন শিকদার (৩২), মো. ইকবাল হোসেন (৩১), মো. বেলাল হোসেন (৩৫), মো. ইয়াছিন হোসেন (১৯), মংতু মারমা (৩৪), মো. আব্দুস সাত্তার (৩১) ও মো. জাকির হোসেন (২৯)।

এদের মধ্যে ইকবাল হোসেনের বিরুদ্ধে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় নারী নির্যাতন আইনে ২টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান জানান, তাদের কাছে আগে থেকে তথ্য ছিলো কয়েকজন চোরাকারবারি খাগড়াছড়ির মানিকছড়ি এলাকা থেকে চট্টগ্রামের ফিরিঙ্গীবাজারের উদ্দ্যেশে অবৈধ কাঠ পাচার করছে। এ তথ্যের ভিত্তিতে তার নেতৃত্বে (রেঞ্জ অফিসার রেজাউল আলম এর সহায়তায়) র‌্যাবের একটি আভিযানিক দল হাটহাজারী থানা নাজির হাটস্থ নতুন রাস্তার মাথা এলাকায় একটি বিশেষ চেকপোষ্ট স্থাপন করে গাড়ি তল্লাশী করে।

এসময় ১৯১৪.৬৪ সিএফটি কাঠ উদ্ধারসহ ট্রাক তিনটি (চট্ট মেট্টো ট-১১- ৬৮৫০, চট্ট মেট্টো-ট-১১-৫৮৩২ এবং চট্ট মেট্টো-ট-১১-৪৬৯৫) জব্দ করা হয়। উদ্ধারকৃত কাঠের আনুমানিক মূল্য ১ কোটি টাকা এবং জব্দকৃত ট্রাক তিনটির আনুমানিক মূল্য ১ কোটি ৫০ লক্ষ টাকা বলে জানিয়েছেন তিনি।

তিনি বলেন, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে শহর রেঞ্জ, চট্টগ্রাম উত্তর বন বিভাগ কর্তৃক ১৯২৭ সনের (সংশোধনী ২০০০) বন আইনের ৪১ ধারায় প্রনীত চলাচল বিধি লংঘন করায় ৫২ ধারায় জব্দ ও ৪২ ধারায় শাস্তির অপরাধ করায় পিওআর-৪/শহর, অব-২০১৮-১৯ রুজু করা হয়।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ