আজকের শিরোনাম :

চিলমারীতে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে স্বজনদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ আগস্ট ২০১৮, ১৮:৪৮

চিলমারী (কুড়িগ্রাম), ০৯ আগস্ট, এবিনিউজ : কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোছাঃ মোস্তারী বেগমের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মৃতের স্বজন ও এলাকাবাসী।
গতকাল বুধবার রাত ১০টারদিকে নিজ বাড়ীতে অসুস্থ্য হন থানাহাট আদর্শ বণিক কল্যাণ সংস্থার ধর্ম ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী বড় কুষ্টারী এলাকার রওশন আলী(৫২)।

তাকে চিলমারী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোস্তারী বেগমকে জরুরী বিভাগে আসতে বলেন। রোগীর স্বজনরাও তাকে মোবাইল ফোনে বার বার হাসপাতালে আসতে বললেও তিনি ৪০মিনিট পর হাসপাতাল ক্যাম্পাসের বাসা থেকে বের হয়ে এসে রোগীকে মৃত ঘোষণা করেন।

স্বজনরা জানায়, হাসপাতালের একমাত্র চিকিৎসক ডাঃ মোস্তারী তাৎক্ষনিক বাসা থেকে বের হয়ে রোগীকে প্রাথমিক চিকিৎসা না দেয়ায় ও চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে। এঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ডাঃ মোস্তারী বেগমের অপসারণ দাবী করে রাতেই বিক্ষোভ মিছিল বের করে। পরদিন বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে চিলমারী-কুড়িগ্রাম সড়কে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করে ক্ষুব্ধ এলাকাবাসী।

এসময় থানাহাট বাজার আদর্শ বণিক কণ্যাণ সংস্থার সভাপতি আলহাজ্ব মোঃ মাহফুজার রহমান মঞ্জু, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুল আউয়াল, ব্যবসায়ী জিয়াউর রহমান জিয়া, মামুনুর রশীদ ও গোলাম মাহবুব বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ ও ডাঃ মোস্তারী বেগমের অপসারণ দাবী করেন।

এবিএন/গোলাম মাহবুব/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ