আজকের শিরোনাম :

বদলগাছীতে দীর্ঘদিনের বাস্তবায়নে কাদিবাড়ী ছোট যমুনা নদীর ব্রিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২০, ১২:১৩

নওগাঁর বদলগাছী উপজেলা সদরের মধ্য দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীর কাদিবাড়ী-দৈলিয়া খেয়াঘাটে ব্রিজ নির্মান কাজ প্রায় শেষ প্রান্তে।

 উপজেলার জনগনের শত-শত বছরের আশা-আকাংখ্যা বাস্তবায়ন হয়েছে বলে উপজেলার সচেতন মহলের অভিমতে জানা গেছে। ৮টি ইউনিয়ন নিয়ে বদলগাছী এই ছোট উপজেলা।

বদলগাছী সদর এবং বালুভরা ইউনিয়ন দুটি নদীর পশ্চিম পার আর কোলা, মিঠাপুর, মথুরাপুর, পাহাড়পুর, আধাইপুর ও বিলাশবাড়ী এই ৬টি ইউনিয়ন নদীর পুর্ব পারে অবস্থিত।

বদলগাছী উপজেলা বাসীও যানবাহন চলাচলের সুবিধার স্বার্থে কাদিবাড়ী খেয়া ঘাটের ব্রীজটি প্রক্কলিত মূল্য ৫ কেটি ২১ লক্ষটাকা ব্যায়ে  কার্যাদেশ প্রাপ্তির পর ইথেন পিএমপিএল জেভি নামক ঠিকাদারী প্রতিষ্ঠান গত ৩১/১০/২০১৭ইং থেকে ব্রিজটির নির্মাণ কাজ শুরু করেছেন। নির্মান কাজটির কার্যাদেশের তারিখ থেকে দেড় বছরের মধ্যে নির্মাণ কাজ সম্পূর্ণ করতে হবে। ব্রীজটির নির্মান কাজ সম্পূর্ণ হলে এলাকার বিভিন্ন যানবাহন চলাচল সুবিধার মাধ্যমে অত্র উপজেলার জনগন নওগাঁ জেলা সদরসহ দেশের বিভিন্ন স্থানে যাতায়াত সুবিধা বৃদ্ধি পাবে। শুধু তাই নয় উপজেলার কৃষকদের উৎপাদিত কাঁচা মালামাল  পন্য দ্রব্য দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা এবং শিল্পজাত পন্য দ্রব্য ঢাকা সহ দেশের বিভিন্ন স্থান থেকে আনা ও নেওয়া হবে সহজতর।

দৈলিয়া গ্রামের হারুন বলেন, এই এলাকায় সবজিসহ বিভিন্ন মালামাল নিয়ে বাজারে যোগাযোগ করা সমস্য হত ব্রীজটি চালু হলে যাতায়াত অনেক সুবিধা হবে এতে করে উপজেলার জনগনের জীবন যাত্রার মান হবে আরো উন্নত। ফলে শত শত বৎসরের জনগনের আশা আকাঙ্খা বাস্তবায়িত হলো।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ