আজকের শিরোনাম :

মৌলভীবাজারে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২০, ১০:২৬

মৌলভীবাজার জেলার প্রতিবন্ধীদের মাঝে ৫৭টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্হিত থেকে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরন করেন।

মৌলভীবাজার সার্কিট হাউজের মুন হলে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মল্লিকা দে, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মৌলভীবাজার সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক আদিল মোত্তাকিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. মশিউর রহমান, এনডিসি  বলেন, প্রতিবন্ধীরা কোন অভিশাপ বা ভাগ্যের ফল নয়। এটি প্রকৃতির নিয়ম। বিভিন্ন কারণ যেমন পুষ্টি ও স্বাস্থ্য সম্পর্কে অসচেতনতা ও জেনেটিক বৈশিষ্ট্যের কারণে শিশুরা প্রতিবন্ধী হতে পারে।

তিনি বলেন, প্রতিবন্ধী শিশুরা আমাদের ভাই বোন, তাদেরকে আপন করে নিতে হবে। তাদের অধিকার যথাযথভাবে প্রতিষ্ঠা করে তাদেরকে সঠিক ও সুস্থভাবে পৃথিবীতে বেঁচে থাকার অধিকার দিতে হবে।

মৌলভীবাজার জেলা প্রশাসন এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, মৌলভীবাজার কর্তৃক আয়োজিত এ হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায় জানান, জেলায় প্রতিবন্ধীদের জন্য ১৮০টি হুইল চেয়ার বরাদ্দ এসেছে। এর মধ্যে প্রতিটি উপজেলায় ১৩টি করে হুইল চেয়ার পাঠানো হয়েছে।

এবিএন/আতাউর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ