আজকের শিরোনাম :

বোচাগঞ্জে স্বাস্থ্যকর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ১৫:০১

কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প উদ্যোগে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের  সকল স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়েছে।

আজ ২৮ অক্টোবর বুধবার কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প, গুড নেইবারস বাংলাদেশ এর উদ্যোগে বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার ২১টি কমিউনিটি ক্লিনিক ও ৫টি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সকল স্বাস্থ্যকর্মীদের জন্য ব্যক্তিগত স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম প্রদান করা হয়।

মানসম্মত ৩৩৪ পিপিই, ১৩০ বক্স সার্জিক্যাল মাস্ক, ৬৬ বক্স হ্যান্ড গ্লোভস, ৩১০টি হ্যান্ড স্যানিটাইজার এবং করোনা ইউনিটের জন্য ৪টি সিলিং ফ্যান, ২টি পালসঅক্সিমিটার ও ২টি থার্মোমিটার  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প ব্যবস্থাপক জনাব কর্নেলিউস দালবৎ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকির হোসেন, বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবী হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. আসাদুজ্জামান, ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাবৃন্দ।

প্রকল্প ব্যবস্থাপক জনাব কর্নেলিউস দালবৎ বলেন যে শীতকালে ২য় বার করোনা ভাইরাস সংক্রমন শঙ্কা মোকাবেলায় মাঠ পর্যায়ের কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ ও কল্যাণ কেন্দ্রের সকল স্বাস্থ্য কর্মীদের নিরাপদ স্বাস্থ্য  সেবা প্রদানের সহযোগিতায় আমাদেও প্রতিষ্ঠানের প্রয়াস। একই রকম স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলায় প্রদান করা হবে।

উল্লেখ্য যে,কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর যৌথ আর্থিক-সহযোগিতায় জিএনবি’র কোইকা-জিএনবি সিএইচডব্লিউ প্রকল্প ২০১৯ সাল থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যের উন্নয়নের জন্য দিনাজপুর জেলার বোচাঁগঞ্জ উপজেলার ১নং নাফানগরও ২নং ইশানিয়া ইউনিয়নে কাজ করে যাচ্ছে।

এবিএন/মো. সাজ্জাদুল আযম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ