আজকের শিরোনাম :

গাইবান্ধায় শান্তিপূর্ণ ও সম্প্রীতির মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ১৮:২৮ | আপডেট : ২৬ অক্টোবর ২০২০, ১৮:৩২

গাইবান্ধায় এবার যথাযগ্য মর্যাদা ও ধর্মীয় আনুষ্ঠানিকতায় শান্তিপূর্ণভাবে ও সৌহাদ্য সম্প্রীতির মধ্য দিয়ে জেলার সাতটি উপজেলায় ৫৮২টি পুজামন্ডপ ও মন্দিরে দুর্গা পূজা অনুষ্ঠিত হয়। এরমধ্যে শুধু গাইবান্ধা পৌরসভাতেও এবার ২০টি পুজামন্ডপ ও মন্দিরে দুর্গা পূজা অনুষ্ঠিত হয়।

গতকাল রোববার পূজার নবমীর দিন রাতে গাইবান্ধা পৌর এলাকার ডেভিডকোম্পানীপাড়া, ব্রীজ রোড, কালিবাড়ী, মধ্যপাড়া নান্দনিক ও সার্কুলার রোডের রবিদাস সম্প্রদায়ের পুজামন্ডপ ও মন্দিরগুলো একসাথে পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম ও গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন।

এসময় কালিবাড়ী মন্দিরের পুজামন্ডপ ও ব্রীজ রোড কালিবাড়ি পুজা মন্ডপ পরিদর্শনকালে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। তিনি তার বক্তব্যে শান্তিপূর্ণভাবে এবং বর্ণাঢ্য ধর্মীয় আনুষ্ঠানিকতায় সুষ্ঠুভাবে সৌহাদ্য সম্প্রীতির মধ্য দিয়ে দুর্গাপূজা উদ্যাপন করায় হিন্দু স¤প্রদায়সহ সকলকে ধন্যবাদ জানান এবং সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, কোভিড-১৯ এর কারণে এবার সীমিত আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পূজা উদ্যাপনের সিদ্ধান্ত গৃহীত হলেও দুর্গাপূজা অনুষ্ঠানে হিন্দু সম্প্রদায়ের আনুষ্ঠানিকতা এবং আনন্দ উৎসবের কোন ঘাটতি ছিল না।

এদিকে পৌরসভার মেয়র এ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন পৌরসভার পক্ষ থেকে আলাদাভাবে পৌর এলাকার ২০টি পুজামন্ডপ ও মন্দির পরিদর্শন করেন এবং সুষ্ঠু সুন্দরভাবে সৌহাদ্য সম্প্রীতির মধ্য দিয়ে পূজা উদযাপন করায় সংশ্লিষ্ট পূজা উদযাপন কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি জানান, গাইবান্ধা পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার প্রতিটি পুজামন্ডপে সুষ্ঠুভাবে পুজা উদযাপনের লক্ষ্যে পুরোহিতদেরকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।
 

এবিএন/আরিফ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ