আজকের শিরোনাম :

নওগাঁয় পূর্ব শত্রুতার জেরে জমির ধান বিনষ্ট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২০, ১৪:৫০

নওগাঁর পতœীতলায় পূর্ব শত্রুতার জের ধরে প্রায় এক একর জমির ধান বিনষ্টের ঘটনা ঘটেছে। গত ৯ অক্টোবর/২০ শুক্রবার রাতে উপজেলার পাটিচরা ইউপির আমবাটী গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার পাটিচরা ইউপির আমবাটী গ্রামের ময়েজ উদ্দীনের ছেলে আব্দুস সামাদ এর ভোগদখলকৃত ৯০ শতক জমি নিয়ে প্রতিপক্ষ মৃত ময়েন উদ্দীনের ছেলে আব্দুল করিম, আবুল কালাম, শরিফুল, আশরাফুল ইসলাম গংদের সাথে দীর্ঘদিনের বিরোধ হয়ে আসলে বিগত সময়ে গ্রাম্য সালিশে তা সমাধানের চেষ্টা করলেও পরবর্তীতে তা বিজ্ঞ আদালতে মামলা রজু হয়। এরই জের ধরে গত ৯ অক্টোবর/২০ শুক্রবার সন্ধ্যা রাতে আব্দুস সামাদের প্রতিপক্ষরা সংঘবদ্ধ হয়ে বিবাদমান ঐ জমির রোপনকৃত ধানে স্প্রে মেশিন দিয়ে বিষ প্রয়োগ করতে থাকে।

এ খবর জানতে পেরে আব্দুস সামাদ সহ তার লোকজন ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রতিপক্ষকে বাধা দিলে তারা তাদের উপর চড়াও হয়।

এ সময় আব্দুস সামাদ সহ তার লোকজনের চিৎকারে আশেপাশের লোকজন ঘটনাস্থালে আসলে প্রতিপক্ষরা পালিয়ে যায়। বিষয়টি পরে আব্দুস সামাদ স্থানীয় কৃষি অধিদপ্তরে জানালে স্থানীয় কৃষি অধিদপ্তর ধানক্ষেত পরিদর্শন করে জমিতে ঘাষ মারা বিষ প্রয়োগ করা হয়েছে বলে জানান।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার জানান, কৃষকের অভিযোগের প্রেক্ষিতে তারা এলাকা পরিদর্শন করেছেন এবং ধানে ঘাষ মারা বিষ প্রয়োগ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন।   

এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুস সামাদ জানান, আইনি সহায়তার জন্য তিনি প্রস্তুতি নিচ্ছেন।

এবিএন/ব্রেলভীর চৌধুরী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ