জনগণ রাষ্ট্রের মালিক আমারা কর্মচারী: মোজাম্মেল হক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০১৮, ১২:৫৩

রাজবাড়ী, ০৮ আগস্ট, এবিনিউজ : দুর্নীতি দমন-কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক বলেছেন, জনগণ এই রাষ্ট্রের মালিক আর আমরা কিন্তু সেই মালিকের কর্মচারী তাই জনকে মালিক হিসেব দেখতে শিখুন আর সরকার একটি ডিজিটাল  সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছে তা কোন দিন বাস্তবায়ন হবে না যদি আপনারা  দুর্নীতি না ছাড়েন..! তাই দুর্নীতি ছাড়ুন সরকারকে সোনার বাংলা গড়তে সহযোগিতা করুন।

গতকাল বিকেল ৫টায় রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে " এবার আওয়াজ তুলুন "এই স্লোগানে বাংলাদেশ দুর্নীতি দমন কমিশনের আয়োজিত ও জেলা প্রশাসনের সহযোগিতায় গণশুনানীতে প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দুর্নীতি দমন কমিশনে দুর্নীতিবাজ কর্মকর্তা আছে। দুর্নীতি আমাদের রক্তে মিশে গেছে: কয়জন আছেন হলফ করে বলতে পারবেন-আমার দাড়ায় কোন অন্যায় হয় নি কোন দিন..? যে যাই করেছেন এখনো সময় আছে জনগণকে সেবা দিন ডিজিটাল বাংলাদেশ নির্মান করতে হলে আগে জনগণকে তার নাগরিক অধিকার দিতে হবে। আপনার কাছে যে ব্যাক্তিটি (জনগণ) সেবা নিতে আসে তিনি কিন্তু এই রাষ্ট্রের মালিক তাই তাকে মালিক হিসেবে দেখুন আপনি আমি কর্মচারী জনগনকে সেবা দিতেই আমাদের রেখেছে সরকার। আপনি চাকরী করেন আপনাকে বেতন দেওয়া হয় কে দেয় আপনাকে জনগণ তাই যাদের টাকায় আপনার আমার বেতন হয় তাদের কে কতটুকু সেবা দিচ্ছি সেটা একটু ভাবুন আর সেবক হন যাতে দেশটা সোনার বাংলা হয়। 

গণশুনানীতে সাব-রেজিস্ট্রি অফিস, পাসপোর্ট অফিস, পল্লী বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে বেস কয়েক জন জনগণ পৌর মেয়র, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বেস কয়েকজন দুর্নীতির অভিযোগ করেন। 

সরকারী দপ্তরের সেবা পেতে হয়রানী বা দুর্নীতির শিকার ব্যক্তিরা গণশুনানীতে তাদের অভিযোগ তুলে ধরবেন।
জেলা ও সদর উপজেলার ভূমি, সেটেলমেন্ট, সাব-রেজিস্ট্রি, পল্লী বিদ্যুৎ, স্বাস্থ্য কল্যাণ ও পরিবার কল্যাণ, যুব উন্নয়ন, হিসাব রক্ষণ, প্রকল্প বাস্তবায়ন, সমবায়, সমাজসেবা এবং প্রাথমিক/মাধ্যমিক শিক্ষা অফিসসহ অন্যান্য সরকারী অফিসসমূহের কর্মকর্তাগণ গণশুনানীতে উপস্থিত উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দুদকের বিভাগীয় পরিচালক মোঃ নাছিম আনোয়ার, মডারেটর এর দায়িত্বে ছিলেন, জেলা প্রশাসক মোঃ শওকত আলী। অনুষ্ঠান উপস্থাপনা করেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুজ্জামান খান। 

যদি কেউ কোন সরকারি অফিসে গিয়ে দুর্নীতির শিকার হন- অভেিযাগ করতে পারেন-জানাতে পারেন-র্দুনীতি প্রতেিরাধ কমটিরি সভাপতি কুদরত আলী (মোবাইল ০১৭১৬৬০৩৩২৩), সাধারণ সম্পাদক তোসলীম উদ্দনি (মোবাইল ০১৭১০৮৫৩৬৪৩), র্দুনীতি দমন কমশিনরে সমন্বতি জেলা র্কাযালয়, ফরদিপুররে উপ-পরচিালক মোঃ ফজলুল হক (মোবাইল ০১৭১১১৪১৫০২) এবং সহকারী পরচিালক মোঃ শাহরয়িার জামান (মোবাইল ০১৭১১২২৭৮৩৭)।

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ