জিয়া পরিষদ থেকে বহিষ্কার হলেন ইবি'র দুই শিক্ষক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০, ১৯:২৩

জিয়া পরিষদ থেকে বহিষ্কার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষক। তারা হলেন- লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মতিনুর রহমান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এএসএম সরফরাজ নেওয়াজ। সংগঠনের নীতি-আদর্শ বিরোধী কর্মকাণ্ড এবং সামগ্রিক ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাদেরকে বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়েছে।

আজ শনিবার (১৭ অক্টোবর) পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলী স্বাক্ষরিত এক বার্তায় এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

তথ্য মতে, সম্প্রতি জিয়া পরিষদ থেকে বেরিয়ে 'সাদা দল' নামে একটি নতুন দল গঠন করেন অধ্যাপক মতিন ও অধ্যাপক নেওয়াজ। এতে ২৬ জনকে প্রাথমিক সদস্য উল্লেখ করেন তারা। গঠনের পরপরই একাধিক শিক্ষকের অনুমতি ছাড়াই তাদের নাম ব্যবহারের অভিযোগ উঠে। এর কিছুদিন পর ১৭ জন সদস্য নিয়ে জিয়া পরিষদ থেকে পদত্যাগ করেন তারা। এতেও একই অভিযোগ উঠে। বিষয়টি জানাজানি হলে গত ২৮ সেপ্টেম্বর জিয়া পরিষদ ভার্চুয়াল সাধারণ সভা করে এবং সর্বসম্মতিক্রমে ৩০ সেপ্টেম্বর অধ্যাপক মতিনকে কারণ দর্শানোর নোটিশ দেয়।

১৫ কার্যদিবসের মধ্যে তাকে যথাযথ জবাব দিতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে জবাব না দিলে ১৬ অক্টোবর জিয়া পরিষদের কার্যনির্বাহী কমিটির সভায় তাদেরকে বহিষ্কারের সিন্ধান্ত নেয়া হয়। একইদিন সাদা দলের সদস্য সচিব হিসেবে থাকা অধ্যাপক সরফরাজ নেওয়াজকেও বহিষ্কার করা হয়।
 

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ