শাহবাগে ছাত্রদের বিক্ষোভে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৮, ১৮:০০ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৮:১৫

ঢাকা, ০৬ আগস্ট, এবিনিউজ : নিরাপদ সড়কের দাবি এবং হামলার প্রতিবাদে শাহবাগে একটি বিক্ষোভ মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ মিছিলে থাকা শিক্ষার্থীদের ওপর জলকামান পরে ফাঁকা গুলি এবং কয়েকরাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। 

পুলিশ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সজীব চৌহান এবং ছাত্র ফেডারেশনের আসরাফুল ইসতিয়াককে গ্রেপ্তার করে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়েছে।

আন্দোলনকারীরা জানিয়েছে, সোমবার সকাল থেকে শুরু হওয়া মিছিলে পুলিশ লাঠিচার্জ করলে ১০ জন শিক্ষার্থী আহত হয়। এবং সোমবার দুপুর ৩ টায় শাহবাগে অবস্থান করার সময় কিছুক্ষণ পর পুলিশের সঙ্গে তাদের আবার সংঘর্ষ হয়।

পুলিশকে লক্ষ্য করে শিক্ষার্থীরা ইটপাটকেল ছোড়েন, পুলিশও তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়, কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

এ সময় শিক্ষার্থীদের ইটে এক পুলিশ কনস্টেবল আহত হয়েছে। আগামীকাল ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে সমাজতন্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিক।

এদিকে এ ঘটনার প্রেক্ষিতে সাড়ে তিনটায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মারুফ হোসেন বলেন, শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে অবরোধ করে আসছিলো। এতে যান চলাচল ব্যহত হয়। হাসপাতালের রোগীদের যাতায়াতের সমস্যা হয়। আমরা এতদিন শান্ত ছিলাম। মানুষের যেন ক্ষতি না হয়, যেন কেউ এই মোড় অবরোধ না আমরা ধৈর্য্য ধরে সেই অনুরোধ করি। তারা শোনে না, ফলে আমরা চেষ্টা করেছি শাহবাগ মোড় যেন ফ্রি থাকে। সবাই স্বাভাবিক চলাফেরা করতে পারে। শিক্ষার্থীদের সরাতে টিয়ারশেল মারা হয়। আটকদের নাম বলা যাচ্ছে না এই মুহূর্তে। শাহবাগ মোড় এখন স্বাভাবিক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ