ঢাকা বিশ্ববিদ্যাল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২০, ২১:৫২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (ডিইউএএ) ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফিসের সামনে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি থেকে জাতীয় পতাকা উত্তোলন ও কেক কেটে সীমিত পরিসরে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেন।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ. কে. আজাদের সভাপতিত্বে এবং মহাসচিব রঞ্জন কর্মকারের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক।

উদ্বোধন অনুষ্ঠানে মাকসুদ কামাল বলেন, দেশের উন্নয়নে অনেক অবদান রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের। এই কাজের ধারা সাবেক শিক্ষার্থীরা সামনেও অব্যাহত রাখবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে এ. কে. আজাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে নতুন নতুন পদক্ষেপ নেওয়ার কথা জানিয়ে বলেন, প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের সাড়ে তিন কোটি টাকার বৃত্তি দিয়ে আসছে অ্যালামনাই অ্যাসোসিয়েশন। আগামী দিনেও এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে। পাশাপাশি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে বিভিন্ন আয়োজনে অ্যালামনাই অ্যাসোসিয়েশন আছে ও থাকবে।

অনুষ্ঠানে অ্যালামনাইয়ের সদস্যরা তাদের আলোচনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের শুরুতে করোনায় মারা যাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও দেশবরেণ্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকেলে ভার্চুয়াল আলোচনা ও সংগীতানুষ্ঠানেরও আয়োজন করা হয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ