বৃষ্টিতে ভিজেই শিক্ষার্থীদের পাশে জবি ছাত্রলীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০১৮, ২০:১৫

জবি, ০২ আগস্ট, এবিনিউজ : রাজধানীতে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আজ পঞ্চম দিনের মতো রাস্তায় নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের নিরাপদ সড়ক চেয়ে লাগাতার এই আন্দোলনে আসেন  জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল।

আজ বৃহস্পতিবার বিকেল পাঁচটার দিকে শিক্ষার্থীদের সাথে পুরান ঢাকায় রায়সাহেব বাজার মোরে শিক্ষার্থীদের বৃষ্টিতে ভিজেই একাত্মতা দেন তিনি এবং জবি ছাত্রলীগের বেশ কয়েকজন কর্মী।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা কোতয়ালী থানা পুলিশের একটি পিকাব ভ্যান জব্দ করার সময় তিনি এসে উপস্থিত হন। পুলিশের ভ্যানটিতে ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স না থাকায় উত্তেজিত হয়ে উঠে উপস্থিত শিক্ষার্থীরা। উপস্থিত শিক্ষার্থীদের সাথে কথা বলে পুলিশের ভ্যানটিকে ঘটনাস্থল ত্যাগ করতে সহায়তা করেন তিনি।

এসময় রাসেল বলেন, আমরা সাধারণ শিক্ষার্থীদের এমন একটি যৌক্তিক আন্দোলনে তাদের সাথে আছি। সড়ক দুর্ঘটনায় যে দুজন মারা গেছেন তারা আমাদের ভাই-বোন। আমরা চাই আমাদের আর কোন বাবা মায়ের কোল খালি না হোক। আর কোন সাধারণ মানুষ এভাবে ক্ষতিগ্রস্থ না হোক। আমরাও চাই দেশের রাস্তায় ফিটনেস বিহীন কোন গাড়ি না চলুক। ড্রাইভাররা তাদের বৈধ কাজপত্র নিয়েই গাড়িতে উঠুক।

তবে আন্দোলনের নামে যেন কেউ আরাজকতা, অপকর্ম করতে  না পারে সেদিকে শিক্ষার্থীদের নজর রাখার  পরামর্শ দেন তিনি।কোমলমতী শিক্ষার্থীদেরকে  যাতে স্বাধীনতা  বিরোধী  কোন অপশক্তি  প্রভাবিত করতে না পারে  সেজন্য সবাইকে সর্তক থাকার ও আহবান জানান তিনি।

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ