দলে ভেড়াতে ব্যর্থ হয়ে সরকার চরিত্র হননের চেষ্টা করছে: ভিপি নুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২০, ২০:৪৪

বিভিন্ন সময় দলে ভেড়ানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে সরকার চরিত্র হননের চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি নুর।

ডাকসু'র সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। রবিবার রাতে ওই ছাত্রী রাজধানীর লালবাগ থানায় মামলাটি করেন। মামলা দায়েরের পর নুর অভিযোগ করেছেন, দলে ভেড়াতে ব্যর্থ হয়ে সরকার তার চরিত্র হননের চেষ্টা করছে।

ভিপি নুর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক লাইভে অভিযোগ করে বলেন, 'বিভিন্ন সময় দলে ভেড়ানোর চেষ্টা করা হয়েছে। এমনকি উপনির্বাচনে ঢাকা-১০ আসন থেকে মনোনয়ন দেয়ার প্রলোভন দেখানো হয়। যারা সংসদ সদস্য বানানোর ক্ষমতা রাখেন তাদের পক্ষ থেকেই প্রস্তাব দেয়া হয়েছে।'

ফেইসবুক লাইভে ভিপি নুর বলেন, লালবাগ থানায় না কোথায় মামলা হয়েছে সেটি আমি জানি না। এমনকি কোন মেয়ে মামলাটি করেছে তাকেও চিনি না। আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা তো নতুন কিছু নয়। এসব মামলা-হামলা ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ।

এর আগেও দেশের বিভিন্ন স্থানে তার ওপর হামলা করা হয়েছে এবং মিথ্যা মামলা করা হয়েছে উল্লেখ করে নুর বলেন, 'তারা এসব মিথ্যা মামলায় ভীত নন।' ধর্ষণ মামলাকে স্পর্শকাতর উল্লেখ করে নুর বলেন, এ মামলায় গ্রেপ্তার হলেও হতে পারি কিন্তু দেশে জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার লড়াই চলবেই।'

২০ সেপ্টেম্বর রাতে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী রাজধানীর লালবাগ থানায় মামলাটি দায়ের করেন। সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম মুস্তাফিজ। তিনি জানান, ভিপি নুরের নামে ধর্ষণের অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হবে।

মামলায় নুরের বিরুদ্ধে ধর্ষণে সহায়তার অভিযোগ আনা হয়েছে। এছাড়া, এ মামলায় নুর ছাড়াও এজহারে আরো ৫ জন আসামি রয়েছেন। তার হলেন- হাসান আল মামুন, নাজমুল হাসান, মো. সাইফুল ইসলাম, নাজমুল হুদা ও আবদুল্লাহ হিল বাকি। মামলার প্রতিবেদন দাখিল করা হবে ৭ অক্টোবর।

২০১৩-১৪ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের ছাত্র নুর আলোচনায় আসেন কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে। এই আন্দোলন তাকে দেশব্যাপী ব্যাপক পরিচিতি এনে দেয়। এরপর তিনি বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নামে একটি সংগঠনের ব্যানারে ডাকসু নির্বাচন করে ভিপি নির্বাচিত হন।

এবিএন/মমিন/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ