ইউজিসিতে সনদ বিতরণী অনুষ্ঠান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ আগস্ট ২০১৮, ১৭:২৩

ঢাকা, ০২ আগস্ট, এবিনিউজ : আইপিভি৬ (ইন্টারনেট প্রটোকল ভার্সন ৬) ডিপ্লয়মেন্ট ইন আরএন্ডই (রিসার্চ এন্ড এডুকেশন) নেটওয়ার্ক শীর্ষক তিনদিন ব্যাপী এক আন্তর্জাতিক কর্মশালার সনদ বিতরণী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার ইউজিসিতে অনুষ্ঠিত হয়। ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন।

ইউজিসি সদস্য প্রফেসর ড. মোঃ আখতার হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। একেএম হাবিবুর রহমান, প্রধান নির্বাহী কর্মকর্তা, বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

বিডিরেন দক্ষিণ কোরিয়ার TEIN*CC KZ কর্তৃক বাস্তবায়নাধীন [email protected] প্রকল্পের আওতায় এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর নেটওয়ার্ক/আইটি ইঞ্জিনিয়ারদের জন্য এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে যাতে তারা তাদের নিজস্ব কর্মস্থলে তাদের নেটওয়ার্কে ইন্টারনেট প্রটোকল ভার্সন ৬ বাস্তবায়ন করতে পারে।
 
ইউজিসি চেয়ারম্যন প্রধান অতিথির বক্তব্যে প্রশিক্ষণে অংশগ্রহণকারী ইঞ্জিনিয়ারদের প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান নিজ নিজ কর্মস্থলে তাদের নেটওয়ার্কে বাস্তবায়নের জন্য আহবান জানান।

বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের ২৭ জন নেটওয়ার্ক/আইটি ইঞ্জিনিয়ার এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ