এবার সড়ক আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমর্থন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০১৮, ১৮:৩৯

ঢাকা, ০১ আগস্ট, এবিনিউজ : নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদ এবং শিক্ষার্থীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ বুধবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এসময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশ নেন শিক্ষক ও অভিভাবকবৃন্দও।

মানববন্ধনে শিক্ষার্থীরা ‘আমরা মরি বাস চাপায়, শাজাহান তার দাঁত দেখায়’, ‘স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই’. ‘সড়ক-মহাসড়কে মানুষ মরে, ওবায়দুল কাদের কী করে!’, ‘ফিটনেসহীন গাড়ির চলাচল বন্ধ কর’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে প্রতিবাদ জানায়।

মানববন্ধনে অংশ নেয়া চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. দিদার হোসেন বলেন, ‘আমরা নিরাপদ সড়ক চাই। আর যেন কোন ভাই, বোন, বাবা অথবা কোন মাকে রাস্তায় জীবন দিতে না হয়। আন্দোলনরতদের উপর নির্মমভাবে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।’

ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ বলেন, ‘স্কুলের ছাত্ররা রাস্তায় গাড়ি চাপায় মারা যাচ্ছে আর সরকারী বাহিনী ঘাতকদের বিচার না করে বরং প্রতিবাদী শিক্ষার্থীদের উপর নির্মমভাবে নির্যাতন চালিয়ে রক্তাক্ত করছে। আমি লজ্জিত এটা ভেবে যে আগামী প্রজন্মের জন্য আমরা কেমন একটা দেশ রেখে যাচ্ছি।’

এছাড়াও রাজধানীতে আন্দোলনরত শিক্ষার্থীদের ঘোষিত নয় দফা দাবির প্রতি শিক্ষক-শিক্ষার্থীরা সমর্থন জানান এবং দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এছাড়া বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে দুপুর দুইটা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে সাভার স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ