ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজে ইন্টার্ন চিকিৎসকদের বিদায় অনুষ্ঠান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০১৮, ১৮:৪৬

ঢাকা, ২৯ জুলাই, এবিনিউজ : ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের ১ম ব্যাচের বিদায় ও ২য় ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুর বারটায় রাজধানীর মালিবাগে কলেজটির মিলনায়তনে এ অনুষ্ঠান আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে বক্তারা কলেজটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. সিরাজুল ইসলামের কর্মজীবনের সংক্ষিপ্ত আলোচনা করেন। তারা চিকিৎসকদেরকে মানবতাবোধ জাগ্রত করে জাতির সেবায় নিয়োজিত হবার আহ্বান জানান। পাশাপাশি নবীন চিকিৎসকদের নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করে সামনের দিকে এগিয়ে যাবার জন্য প্রস্তুতি নিতে বলেন। বাংলাদেশ চিকিৎসকদের পেশার মান ও পেশার সমৃদ্ধময়তাকে গ্রহণ করারও আহ্বান জানান বক্তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-  বাংলাদেশ আওয়ামী লীগের পেশাজীবী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব ও ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এমএ আজিজ।

তিনি বলেন, বাংলাদেশের নবীন চিকিৎসকদের এখনই অগ্রসর হবার সময়। দেশে তিনটি মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠান রয়েছে। বাংলাদেশের স্বাস্থ্য সেবা আজ বিশ্ব নন্দিত একটি সেবার মান। বাংলাদেশ  চালু হতে চলেছে বিশ্বের সর্ববৃহৎ ৫০০ শয্যার বার্ন ইনন্সিটিউট। যা আমাদের স্বাস্থ্য সেক্টরের উন্নয়নের মহানায়ক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে কলেজটির সার্জারী বিভাগের প্রধান মেজর জেনারেল (অব) অধ্যাপক ডা. এম এ বাকী বলেন, নবীন চিকিৎসকদের অনেক সম্ভাবনাময়। তারা চাইলেই দেশের পুরো স্বাস্থ্য সেক্টরকে নেতৃত্ব দেবে।

কলেজটির ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক মঞ্জুরুল কাদের খান বলেন, নবীন চিকিৎসকদের সামনে অনেক চ্যালেঞ্জ। বর্তমান সময় নিত্য নতুন চ্যালেঞ্জ ও অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে। তাই নবীন শিক্ষার্থীদের উচিৎ হবে ইর্ন্টানী করার সময়টুকু কাজে লাগাতে। এসময়টুকু পুরোপুরি ব্যবহার করতে পারলে চিকিৎসা জীবনে কোন চ্যালেঞ্জেই তাদের আটকে রাখতে পারবে না।

১ম ব্যাচের ইন্টার্ন চিকিৎসকদের মাঝে সনদপত্র ও ২য় ব্যাচের ইন্টার চিকিৎসকদের হাতের ফুল তুলে দেবার মাধ্যমে যথাক্রমে বিদায় ও বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইন্টার্ন চিকিৎসকদের সম্বনায়ক এনেস্থিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মেহতাব আল ওয়াদুদ খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজটির উপাধ্যক্ষ অধ্যাপক ডা. ফারুকুল ইসলাম, হাসপাতালটির পরিচালক ডা. আব্দুল মালেক মৃধা প্রমুখ।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ