আজকের শিরোনাম :

ফল পুনঃনিরীক্ষার আবেদনের নিয়ম ও খরচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২০, ১৭:২১

চলতি বছরের সদ্য প্রকাশিত এসএসসি ও সমমান পরীক্ষার ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে ১ জুন (সোমবার) থেকেই। এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে ৭ জুন পর্যন্ত।

আজ রবিবার (৩১ মে) সকাল সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলের অনুলিপি তুলে দেয়া হয়। সেখানে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রাপ্ত ফলাফলে যারা আশানুরূপ ফল মনে করবে না, তারা আবেদন করতে পারবে। এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে। বিষয়টি জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। 

যেভাবে  ফল পুনঃনিরীক্ষার আবেদন করতে হবে: 

টেলিটক নম্বর থেকে RSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> বিষয় কোড লিখে পাঠাবেন ১৬২২২ নম্বরে। একই এসএমএসে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে।

ফিরতি এসএমএসে চার্জের অঙ্ক জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর) দেয়া হবে। এতে রাজি থাকলে RSC <স্পেস> YES <স্পেস> পিন নম্বর <স্পেস> যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

খরচ কত হবে সেটিও জানানো হয়েছে। প্রতি বিষয় ও প্রতি পত্রের জন্য ১২৫ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, সেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে মোট ২৫০ টাকা ফি কাটা হবে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ