আজকের শিরোনাম :

করোনার বিষাক্ত ছোবলে আক্রান্ত জবি কর্মচারীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২০, ০১:০৭

দেশে দেশে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে ছোট্ট আণুবীক্ষণিক জীব করোনা ভাইরাস বা কোভিড-১৯। সম্প্রতি বাংলাদেশেও হানা দিয়েছে মহামারিতে রূপ নেওয়া এই ভাইরাস। প্রাণঘাতী এই ভাইরাসের বিষাক্ত ছোবলে আক্রান্ত হয়ে এবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এক কর্মচারী (৫০) মারা গেছেন।

সোমবার (২৭ এপ্রিল) রাত ১০টার দিকে রাজধানীর মুগদা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ওই কর্মচারী জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবহন পুলের ড্রাইভার ও জরুরি চিকিৎসার কাজে নিয়োজিত ছিলেন।

ওই কর্মচারীর পারিবারিক সূত্রে জানা যায়, তিনি গত কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের সাথে রাজধানীর আজগর আলী মেডিকেল হাসপাতাল ও কলেরা হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর জ্বরে আক্রান্ত হন। অবস্থার অবনতি ঘটলে ২১ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পরদিন ২২ এপ্রিল তার ‘করোনা পজিটিভ’ বলে জানা যায়। এরপর থেকে তিনি মুগদা হাসপাতালের আইসোলেশনে ছিলেন।

তারা জানান, তিনি আগে থেকেই শ্বাসকষ্ট ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। যার কারণে উচ্চ ঝুঁকিতে আছেন বলে চিকিৎসকরা জানিয়েছিলেন।

আরও পড়ুন: মহামারির এই সময়ে প্রতিবেশীর করোনা হলে অবশ্যই যা করবেন

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, তার মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার শোকাহত। তার পরিবারের যে কোনো সহায়তায় আমরা পাশে থাকব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ