নববর্ষ উদযাপনের ৫৪ লাখ টাকা প্রধানমন্ত্রীর তহ‌বি‌লে দি‌চ্ছে ঢা‌বি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ১৯:১২

করোনাভাইরাসের এই দুর্যোগে বাংলা নববর্ষ উদযাপ‌নের জন্য বি‌ভিন্ন হ‌লে আপ্যায়ণবাবদ বরাদ্দকৃত অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেওয়ার সিদ্ধান্ত নি‌য়ে‌ছে ঢাকা বিশ্ব‌বিদ্যালয়।

বুধবার দুপুরে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন বিশ্ব‌বিদ্যাল‌য়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জাম‌ান।

গত বুধবার নববর্ষের আপ্যায়ণ বাবদ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের জন্য বরাদ্দ করা অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান হিসেবে দেয়ার জন্য ডাকসুর পক্ষ থেকে আহ্বান জানানো হয়। এর এক‌দিন পরেই করোনা ভাইরাসের ফলে সৃষ্ট পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যলে‌য়ে নববর্ষ উদযাপ‌নের সকল কর্মসূচি স্থগিত করা হয়।

উপাচার্য বলেন, আমরা নববর্ষ উদযাপ‌নের সকল কর্মসূচি স্থগিত ক‌রে‌ছি। আমাদের আর্থিক সঙ্কট রয়েছে। নববর্ষ উদযাপনের অব্যবহৃত এই টাকা আমরা অন্য সময়ে অন্য খাতে খরচ করতে পারতাম। তারপরেও জাতীয় দুর্যোগে আমরা সিদ্ধান্ত নিয়েছি সরকারি এই টাকা আমরা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে হস্তান্তর করব।

এদি‌কে গত বুধবার নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) উদ্ভুত পরিস্থিতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা তাদের দুই দিনের বেতনের সমপরিমাণ অর্থ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে জমা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ ল‌ক্ষে শতা‌ধিক শিক্ষ‌কের সা‌থেও কথা বলা হ‌য়ে‌ছে ব‌লে জানান সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

উপাচার্য ব‌লেন, প্রধানমন্ত্রীর কা‌ছে থে‌কে সময় নি‌য়ে এক‌দিন আমরা নববর্ষ উদযাপ‌নের অব্যবহৃত টাকা এবং শিক্ষক‌দের বেত‌নের অংশ প্রধানমন্ত্রী ত্রাণ তহ‌বি‌লে হস্তানন্তর কর‌ব

জানা গেছে, নববর্ষ উদযাপ‌নের জন্য প্র‌তি বছর বি‌ভিন্ন হ‌লে আপ্যায়ন বাবদ সর্ব‌মোট প্রায় ৫৪ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ