আজকের শিরোনাম :

ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জুলাই ২০১৮, ০৯:৩৭ | আপডেট : ০৯ জুলাই ২০১৮, ০৯:৫৮

ঢাকা, ০৯ জুলাই, এবিনিউজ : সরকারি কর্মব্যবস্থাপনা পদ্ধতির আওতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ও দেশের ৪০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২০১৮-২০১৯ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান গতকাল রবিবার ইউজিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।  এ চুক্তির মূল উদ্দেশ্য দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানসমূহে সুশাসন প্রতিষ্ঠা এবং উৎকর্ষতা সাধন করা।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউজিসি সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম ও প্রফেসর ড. মোঃ আখতার হোসেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কমিশনের সচিব ড. মোঃ খালেদ ও পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রার মহোদয়গণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মান্নান দেশ ও জাতির কল্যাণে দক্ষ মানব সম্পদ তৈরির উপর গুরুত্বরোপ করেন। তিনি বর্তমান সরকারের ভিশন ২০২১ ও ভিশন ২০৪১ বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়গণকে বার্ষিক-কর্মস্পাদন চুক্তি যথাযথভাবে বাস্তবায়ন করার জন্য তিনি আহবান জানান। এছাড়া তিনি উপাচার্য মহোদয়গণকে জনগণের করের টাকার সর্বোত্তম ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন।

সভাপতির ভাষণে প্রফেসর শাহ্ নওয়াজ আলি শিক্ষকদেরকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানান এবং গুণগত শিক্ষার মাধ্যমে দেশের কাক্ষিত উন্নয়নে উপর গুরুত্বারোপ করেন ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কনক কান্তি বড়–য়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহান অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, শিক্ষামন্ত্রণালয় ও ইউজিসি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এবিএন/ফরিদুজ্জামান/জসিম/এফডি

এই বিভাগের আরো সংবাদ