ইবি শিক্ষকের বহিষ্কার চেয়ে শিক্ষার্থীদের মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮, ২২:০৪

ইবি, ০৭ জুলাই, এবিনিউজ : নিজ বিভাগের ছাত্রীকে হুমকি ও মানসিক নির্যাতনের অভিযোগে ইসলামী বিশ্ববিধদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমারের বিরুদ্ধে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ শনিবার দুপুর দেড়টার দিকে প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন করে তারা। মানববন্ধন থেকে শিক্ষার্থীরা অভিযুক্ত শিক্ষকের বহিষ্কার দাবি করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা প্রশাসন ভবনের সামনে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে অবস্থান নেয়। এসময় তারা সহকারী অধ্যাপক সঞ্জয় কুমারের বহিঃস্কার ও বিচার দাবি করেন। একই সাথে ক্যাম্পাসে যেন কোন ছাত্রী যৌন নিপীড়ন ও মানসিক হেনস্থার শিকার না হন সে দাবিও জানান।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা জানায়, অতি দ্রুত এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্তের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় পরবর্তীতে আরো কর্মসূচি ঘোষণা করা হবে। এসময় তারা  বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘন্টার আলটিমেটাম দেয় বলেও জানা যায় ।

বিষয়টি নিয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, বিষয়টি সম্পর্কে জেনেছি। ঘটনা প্রাথমিকভাবে যাচাই বাছাই চলছে। অভিযোগের সত্যতা পেলে নারী নির্যাতন ও যৌন নিপীড়ন সেলে জানানো হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিক বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্রী ভাইভা দিয়ে হলে ফিরে মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। পরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে উন্নত চিকিৎসার জন্য পরিবারের মাধ্যমে ঢাকায় পাঠিয়ে দেন। ওই ছাত্রীর এই অসুস্থতার ঘটনায় সঞ্জয় কুমার সরকার নামের এক বিভাগীয় শিক্ষককে দায়ী করে ছাত্রীর পরিবার । তারা ওই শিক্ষকের বিরুদ্ধে মানসিক নির্যাতন ও হুমকি দেয়ার অভিযোগ করেন।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ