আজকের শিরোনাম :

কোটা সংস্কার আন্দোলন

হামলাকারীদের শাস্তি চেয়ে ইবিতে শিক্ষার্থীদের মানবন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০১৮, ১৯:১৫

ইবি, ০৭ জুলাই, এবিনিউজ : সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী শিক্ষার্থীদের উপর হামলায় জড়িতদের শাস্তি দাবি ও গ্রেফতারকৃতদের মুক্তির দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল থেকেই বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ একাডেমিক ভবন থেকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়। পরে তারা সেখানে বিভিন্ন স্লোগান সম্বলিত ফেস্টুন নিয়ে মানববন্ধনে দাঁড়ায়।

এসময় আন্দোলনে অংশ্রগ্রহণকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে লিখিত বক্তব্য প্রদান করা হয়। বক্তব্যে শিক্ষার্থীরা রাবি, ঢাবি ও জাবিসহ সারাদেশে কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসাথে তারা গ্রেফতারকৃতের উপর আরোপিত মামলা প্রত্যাহার করে মুক্তি দাবি করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার আন্দোলনকারী এক ছাত্রীকে সিএনজিতে তুলে নির্যাতনের ঘটনা উল্লেখ করে উচ্চশিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে নারী শিক্ষার্থীদের লাঞ্ছিত বন্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছেও দাবি জানান আন্দোলনকারীরা।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ