যথাযোগ্য মর্যাদায় অমর একুশে উদযাপনে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আহ্বান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০১

মহান একুশে উদযাপনের মূল আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সমন্বয়কের দায়িত্ব পালন করে থাকে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও অন্যান্য সংস্থার সহযোগিতায় প্রতিবারের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপনের সকল আয়োজন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি সুসম্পন্ন করেছে।

ইতোমধ্যে কেন্দ্রীয় শহীদ মিনার ও আজিমপুর কবরস্থানে যাতায়াতের জন্য একটি রোডম্যাপও প্রকাশ করা হয়েছে। এটি যথাযথভাবে অনুসরণের জন্য আমরা সকলের প্রতি আহ্বান জানাই।

অমর একুশের প্রথম প্রহরে সমগ্র জাতির পক্ষ থেকে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী কেন্দ্রীয় শহীদ মিনারের মূল বেদির নিচে দাঁড়িয়ে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করবেন। রীতি অনুযায়ী একুশের প্রথম প্রহরে ধাপে ধাপে সকলেই ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন। আমরা প্রত্যাশা করি, শহীদ মিনারে আগত প্রত্যেকেই একুশের চেতনাকে ধারন করে ভাষা শহীদদের প্রতি যথাযথ প্রক্রিয়ায় শ্রদ্ধা নিবেদন করবেন।

মহান একুশের ভাবগাম্ভীর্য বজায় রেখে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের জন্য আমরা দলমত নির্বিশেষে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাই।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ