বাংলাদেশ ও নেপালের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যানদ্বয়ের সৌজন্য সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৫১

নেপালের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ভিম প্রসাদ সুবেদি, পিএইচডি আজ (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ এর সাথে তাঁর দপ্তরে এক সৌজন্য সাক্ষাৎ করেন। অনুষ্ঠানে কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর মোহাম্মদ শহীদ উল্লাহ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর কাজী শহীদুল্লাহ তাঁর দপ্তরে ভিম প্রসাদ সুবেদি-কে স্বাগত জানান এবং তাঁকে বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের ইতিহাস ও এদেশের উচ্চশিক্ষা সম্পর্কে অবহিত করেন। তিনি উল্লেখ করেন বন্ধুপ্রতিম দুটি দেশের উচ্চশিক্ষার উন্নয়ন ও আন্তর্জাতিকীকরণে বাংলাদেশ এবং নেপালের বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মধ্যে সম্পর্ককে শক্তিশালী করতে হবে।

উচ্চশিক্ষা ক্ষেত্রে নেপালের বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের কর্মকান্ড, সরকারের সাথে সম্পর্ক, বিশ্ববিদ্যালয় পরিচালনা এবং উপাচার্য নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে প্রফেসর ভিম প্রসাদ সুবেদি অনুষ্ঠানে তাঁর অভিজ্ঞতা বিনিময় করেন। এছাড়া ন্যাশনাল কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক, অ্যাক্রেডিটেশন কাউন্সিল এবং ইন্সটিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল সংক্রান্ত বিষয়াদি আলোচনায় প্রাধ্যান্য পায়।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ