ইবির ভর্তি পরীক্ষা ৩-৭ নভেম্বর: কমছে ইউনিট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০১৮, ১১:৫৪

ইবি, ০৪ জুলাই, এবিনিউজ : ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি)২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। চলতি বছরের ৩ থেকে ৭ নভেম্বর পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। একইসাথে আগামী শিক্ষাবর্ষ থেকে ৮টি ইউনিটের পরিবর্তে ৪টি ইউনিটে এ পরীক্ষা নেওয়ার সিন্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত)এস এম আব্দুল লতিফ।

জানা যায়, গতকাল সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে উপাচার্যের কার্যালয়ে কমিটির সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা আগামী ৩-৭ নভেম্বর এবং ৫টি অনুষদভুক্ত ৩৩টি বিভাগের ভর্তি পরীক্ষা ৪টি ইউনিটে নেয়ার সিদ্ধান্ত হয়। পূর্বে ৮টি ইউনিটে এ পরীক্ষা অনুষ্ঠিত হত। 

কমিটির সভাপতি ড. রাশিদ আসকারী জানান, শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করেই ইউনিট কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া কমিটির গৃহীত সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য অ্যাসোসিয়েশন ইউনিভার্সিটি অব বাংলাদেশ(এইউবি)তে পাঠানো হবে বলেও জানান তিনি।

সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা প্রমুখ উপস্থিত ছিলেন।

এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ