আজকের শিরোনাম :

ক্যাডেটদের দায়িত্ববোধ নিয়ে কাজ করার আহ্বান প্রাণিসম্পদ প্রতিমন্ত্রীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ১৯:৩২

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, বাংলাদেশের ক্রমবর্ধমান জনসংখ্যার টেকসই আর্থসামজিক উন্নয়নের জন্য সাগর, মহাসাগর ও সামুদ্রিক সম্পদের আহরণ ও সংরক্ষণে বর্তমান সরকার নানান পদক্ষেপ গ্রহণ করেছে। এসব পদক্ষেপকে কাজে লাগিয়ে বিশাল সমুদ্রের মৎস্যসম্পদ আহরণ, সংরক্ষণ, বাজারজাতকরণ এবং জীববৈচিত্র্য সংরক্ষণ ও পরিবেশ দূষণ রোধে মেরিন ফিশারিজের ক্যাডেটদেরকে সর্বদা অগ্রণী ভূমিকা রাখতে হবে।

প্রতিমন্ত্রী আজ চট্টগ্রামে মেরিন ফিশারিজ একাডেমির ৩৮তম ব্যাচের ক্যাডেটদের ‘গ্রাজুয়েশন প্যারেড-২০১৯’ ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী ক্যাডেটদেরকে কঠোর পরিশ্রম, সময়ানুবর্তিতা, সততা, মূল্যবোধ এবং দেশ ও জাতির প্রতি দায়িত্ববোধ নিয়ে কাজ করার আহ্বান জানান।
প্রতিমন্ত্রী আরো বলেন, এ একাডেমিকে আন্তর্জাতিক মানের মেরিটাইম শিক্ষা প্রতিষ্ঠান এবং সমুদ্র সম্পদভিত্তিক গবেষণা প্রতিষ্ঠানরূপে গড়ে তুলতে সরকার প্রায় ৫০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছে এবং ক্যাডেটদের প্রশিক্ষণের মান আরো উন্নয়নের জন্য কম্পিউটারবেইসড অত্যাধুনিক সিমুলেটর সংগ্রহের জন্য নতুন একটি প্রকল্পের কাজ হাতে নেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ তৌফিকুল আরিফ এবং মেরিন ফিশারিজ একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদ।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ