ইউজিসি চেয়ারম্যানের সাথে ইউনিসেফ প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ১৭:৫৩

তিন সদস্য বিশিষ্ট ইউনিসেফের এক প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) -এর চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহিদুল্লাহ’র সাথে আজ (১৯ জানুয়ারি) ২০২০ তারিখ তাঁর দপ্তরে এক সৌজন্য সাক্ষাৎ করেন। মিস. নেহা কাপিল, চীফ, সিফরডি (কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট), ইউনিসেফ, বাংলাদেশ  প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন ড. ডেভিড মোল্ড, প্রফেসর ইমেরিটাস, মিডিয়া, আর্টস এন্ড স্টাডিজ, ওহাইও ইউনিভার্সিটি, ইউএসএ ও মিস. ইয়াসমিন খান, সিফরডি ম্যানেজার, ইউনিসেফ, বাংলাদেশ কান্ট্রি অফিস। প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, সদস্য, ইউজিসি, ড. মোঃ ফখরুল ইসলাম, পরিচালক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় বিভাগ ও মোঃ ওমর ফারুখ, পরিচালক (চলতি দায়িত্ব), রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন বিভাগ, ইউজিসি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনাকালে প্রতিনিধি দল ইউজিসি চেয়ারম্যানকে অবহিত করেন যে, ইউজিসি এবং ইউনিসেফ প্রথমবারের মতো যৌথভাবে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বরদের জন্য আগামী ০৪ ফেব্রুয়ারি ২০২০ তারিখ ঢাকায় এক অনুষ্ঠানে সিফরডি রিসার্চ ফেলোশিপ ঘোষণা করবে।

স্থানীয় ও বৈশি^ক চাহিদা ও প্রয়োজনীয়তার ভিত্তিতে সিফরডি কারিকুলাম আধুনিকায়নের জন্য ইউজিসি চেয়ারম্যান গুরুত্বারোপ করেন। উল্লেখ্য যে, ইউজিসি ও ইউনিসেফ বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে সিফরডি কারিকুলাম ও গবেষণার উন্নয়ন ২০১৭ সাল থেকে যৌথভাবে কাজ করছে।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ