ধর্ষণের শিকার হননি রুম্পা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০১৯, ১৩:২৪

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পার মেডিকেল পরীক্ষায় ধর্ষণের কোনো আলামত পাওয়া যায়নি।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

সোহেল মাহমুদ বলেন, স্টামফোর্ড শিক্ষার্থী রুম্পার শরীর থেকে ৩ ধরনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। নমুনাগুলো পরীক্ষা শেষে তার শরীরে ধর্ষণের কোনো আলামত মেলেনি। রবিবার (১৫ ডিসেম্বর) পুলিশের কাছে এ ব্যাপারে প্রাথমিক প্রতিবেদন দেওয়া হবে।

এ ঘটনায় গত ৭ ডিসেম্বর রাতে রুম্পার ‘প্রেমিক’ আবদুর রহমান ওরফে সৈকতকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরের দিন তাকে আদালতে হাজির করা হলে চার দিনের রিমান্ড মঞ্জুর হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত ৪ ডিসেম্বর রাতে রাজধানীর সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে দুই ভবনের মাঝে গলিতে রুম্পার লাশ পাওয়া যায়। এ তরুণী আশপাশের কোনো ভবন থেকে পড়ে মারা গেছেন বলে তখন ধারণা করা হয়। পুলিশ তখন তার পরিচয় জানতে পারেনি। পরের দিন সন্ধ্যায় স্বজনরা ঢামেক হাসপাতালের মর্গে লাশ শনাক্ত করেন।

রুম্পা স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী ছিলেন। তিনি মালিবাগের শান্তিবাগে মা ও ভাইয়ের সঙ্গে থাকতেন। তার বাবা রোকনউদ্দিন হবিগঞ্জ জেলা পুলিশে কর্মরত।

এ ঘটনায় রমনা থানার এসআই আবুল খায়ের বাদী হয়ে একটি হত্যা মামলা করেছেন। লাশ উদ্ধারের পর থেকে রুম্পার পরিবার ও সহপাঠীরা একে হত্যাকাণ্ড বলে দাবি করছেন। তবে তার মৃত্যুর কারণ এখনো উদ্ধার হয়নি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ