ইবিতে স্থাপিত হবে বঙ্গবন্ধুর ভাষণ সংবলিত ম্যুরাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৯, ১০:০১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্থাপন করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ সংবলিত ম্যুরাল। ২০২০ সালে জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে এ সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল কর্তৃপক্ষ।

জানা যায়, বুধবার (১১ ডিসেম্বর) বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও তার আদর্শকে বাস্তবায়নের লক্ষ্যে ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ সংবলিত ম্যুরাল স্থাপনের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কনক কুমার পাঠকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার।

তিনি জানান, ম্যুরালটি হলের প্রধান ফটকের পাশে স্থাপন করা হবে। যার দৈর্ঘ্য-প্রস্থ যথাক্রমে ৮ ও ১২ ফুট হবে। ম্যুরালটি পেছনের দিকে কালো রঙের পাথর সম্বলিত এবং উপরে বঙ্গবন্ধুর ছবি ও ভাষণটি সাদা রঙে খোদাই করা হবে। ২০২০ সালের ৭ মার্চ এটি উদ্বোধন করা হবে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ