কুবি’তে আইকিউএসি'র উদ্যোগে শিক্ষকদের প্রশিক্ষণ শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ২০:১০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে "গবেষণা পদ্ধতিঃ সরঞ্জাম এবং কৌশল" (রিসার্চ  মেথডস :টুলস এন্ড টেকনিক)” শীর্ষক প্রশিক্ষণ শুরু হয়েছে।

আজ বুধবার (২০ নভেম্বর) সকাল ৯টায় ভার্চুয়াল ক্লাস রুমে বিজ্ঞান অনুষদের ৫টি বিভাগের শিক্ষকদের নিয়ে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী বলেন, শিক্ষকদের প্রশিক্ষণের কোন বিকল্প নেই আর গবেষণা হচ্ছে শিক্ষকের প্রাণ। বিশ্ববিদ্যালয়ে শুধু জ্ঞান বিতরন হয় না, জ্ঞান সৃষ্টি হয়। সেই পরিবেশ শিক্ষকদেরই সৃষ্টি করতে হয়। তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ধীরে ধীরে অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা সবাই একতাবদ্ধ হয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।

আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে কর্মশালায় গণিত, পদার্থবিজ্ঞান, পরিসংখ্যান, রসায়ন ও ফার্মেসী বিভাগের সহকারী অধ্যাপক ও প্রভাষকগণ অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ নূরুল আবছার ও একই বিভাগের অধ্যাপক ড. মোঃ এনামুল হক।


এবিএন/শিহাব উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ