আজকের শিরোনাম :

কুবি’তে ভর্তি পরীক্ষার সাক্ষাৎকারের সময়সূচি ঘোষনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০১৯, ১৯:২১

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকারের সময়সূচি,ভর্তি প্রক্রিয়া ও মাইগ্রেশনের তারিখ প্রকাশিত হয়েছে। ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে:

'এ' ইউনিট:- আগামী ২৪ নভেম্বর ‘এ’ ইউনিটের মেধাক্রম ১ থেকে ৬০০ পর্যন্ত; ২৫ নভেম্বর মেধাক্রম ৬০১ থেকে ১৫১৮ (শুধুমাত্র গণিত উত্তর প্রদানকারী) পর্যন্ত ও কোটায় উত্তীর্ণ সব শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এই সাক্ষাৎকার উভয়দিন সকাল সাড়ে ৯টায় শুরু হবে।

'বি' ইউনিট:- ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘বি’ ইউনিটের মেধাক্রম ১ থেকে ৫১৪ (মানবিক) পর্যন্ত, বিকেল ৩টায় মেধাক্রম ১ থেকে ১০৪ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত; ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টায় বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ২৮২ পর্যন্ত ও কোটায় সব উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

'সি' ইউনিট:- ২৪ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে 'সি' ইউনিটের মেধাক্রম ১ থেকে ২৫০ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত, বিকেল ৩টা থেকে মেধাক্রম ২৫১ থেকে ৪০০ (ব্যবসায় শিক্ষা) পর্যন্ত; ২৫ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ‘সি’ ইউনিটে মানবিক বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৩২ পর্যন্ত, বিকেল ৩টায় বিজ্ঞান বিভাগ থেকে মেধাক্রম ১ থেকে ৪৮ পর্যন্ত ও কোটায় সব উত্তীর্ণদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সঙ্গে যা আনতে হবে:

সাক্ষাৎকারের সময় পরীক্ষার্থীদের এসএসসি ও এইচএসসির মূল নম্বরপত্র (মার্কশীট), ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, পাসপোর্ট সাইজের ৪কপি রঙিন ছবি, কোটা প্রার্থীদের সংশ্লিষ্ট কোটার সরকার নির্দেশিত মূল সনদ ও তার ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে।

২৫ নভেম্বর সাক্ষাৎকার গ্রহন শেষে ফল প্রকাশ করা হবে। এ সময় ভর্তি ফি (১২ হাজার ৭৬০ টাকা) উল্লেখসহ অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (http://(https://www.cou.ac.bd) প্রদান করা হবে।

ভর্তি প্রক্রিয়া চলবে ২৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত। ৮ ও ১০ ডিসেম্বর মাইগ্রেশনের তারিখ নির্ধারণ করা হয়েছে।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আগামী বছরের ১ জানুয়ারি থেকে।

প্রসংগত, গত ৮ ও ৯ নভেম্বর কুবিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ও ১২ নভেম্বর ফলাফল ঘোষণা করা হয়। এবছর ভর্তি পরীক্ষায় এ, বি ও সি তিনটি ইউনিটে মোট ১ হাজার ৪০ টি সিটের বিপরীতে আবেদন করেছিল ৬৮ হাজার ৭৭ জন তন্মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছিল ৪৬ হাজার ৭১৭ জন এবং পাশের হার ছিল ১৭.৭৮ শতাংশ।


এবিএন/শিহাব উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ