জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বন্ধ ক্যাম্পাসে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৯, ১০:৫৮

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে আন্দোলন সাময়িকভাবে স্থগিত করা ঘোষণা করা হলেও আজ সকাল থেকে আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা।

এ প্রসঙ্গে আন্দোলনকারী শিক্ষক অধ্যাপক জামাল উদ্দিন রুনু জানান, ‘এই অশালীন ভিসির বিরুদ্ধে শালীনভাবে আন্দোলন করব আমরা। এই বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের কোনো ঠাঁই হবে না। ভিসির সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করতে আমরা তার অপসারণের আন্দোলন চালিয়ে যাব।’

এ দিকে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার (৬ নভেম্বর) সকাল ৯টায় বিক্ষোভ মিছিল করে আন্দোলনকালীরা। এরপরে ১০টায় অধ্যাপক আনু মুহাম্মদের নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সঙ্গে সংহতি সমাবেশ করার কথা রয়েছে।

এর আগে জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে চলমান আন্দোলনে আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এই হামলায় সাংবাদিক ও শিক্ষকসহ প্রায় ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও পুলিশের উপস্থিতিতেই দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের ‘শিবির’ আখ্যা দিয়ে এই হামলা চালায় ছাত্রলীগ।

এ ঘটনায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ