আজকের শিরোনাম :

শিক্ষকদের অনশন ভাঙালেন শিক্ষামন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৯, ০০:২৭

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষকদের অনশন ভাঙিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। যোগ্যতার ভিত্তিতে শিক্ষকদের এমপিওভুক্ত করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৯টার দিকে নন এমপিও শিক্ষক ফেডারেশনের নেতারা শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখা করেন। এ সময় মন্ত্রী তাদের শরবত খাইয়ে অনশন ভাঙান।

ডা. দীপু মনি জানান, বুধবার (২৩ অক্টোবর) নতুন করে এমপিও ঘোষণার পর আগামী ১৪ নভেম্বর নীতিমালা সংশোধনের জন্য একটি কমিটি গঠন করবে মন্ত্রণালয়। সেই কমিটিতে নন-এমপিও শিক্ষকদের প্রতিনিধিও রাখা হবে। আর স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে যোগ্য করে গড়ে তুলতে সহায়তা দেবে মন্ত্রণালয়।

তিনি আরও জানান, খুব শিগগিরই আন্দোলনরত শিক্ষকদের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করা হবে। এমপিও নীতিমালা সংশোধন করা হবে তাতে আন্দোলনরত শিক্ষকদের প্রতিনিধিও রাখা হবে। তাদের যোগ্য করে গড়ে তুলতে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

শিক্ষামন্ত্রী বলেন, সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ অন্য সহকর্মীদের সঙ্গে দফায় দফায় আলোচনা করেছি। তারা দীর্ঘ দিন ধরে এমপিওভুক্তির জন্য আন্দোলন করছেন। বিগত প্রায় নয়-দশ বছর ধরে এমপিওভুক্তি হয়নি। সারাদেশেই এমপিওভুক্তির একটা চাহিদা আছে। আমরা এ বিষয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিচ্ছি।

মন্ত্রীর প্রয়োজনীয় আশ্বাসের পর শিক্ষকরা আন্দোলন স্থগিত ঘোষণা করেছেন বলে জানান শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের। শিক্ষামন্ত্রীর সঙ্গে নন-এমপিও শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলারের নেতৃত্বে বৈঠক করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ