আজকের শিরোনাম :

ইবিতে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে ছাত্র মৈত্রীর স্মারকলিপি প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৯, ১২:০৬

নিরাপদ ক্যাম্পস নিশ্চিতকরণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী স্মারকলিপি প্রদান করেছে। 

গতকাল রবিবার দুপুর ১২টায় ভিসি ড. হারুন-উর-রশিদ আসকারী বরাবর এ স্মারকলিপি দেয় সংগঠনটির নেতাকর্মীরা। এতে শিক্ষার্থীদের নিরাপত্তা, মেধাক্রমে হলে সিট, সিসি ক্যামেরা স্থাপনসহ ৯ দফা দাবি জানান তারা।

গতকাল রবিবার সংগঠনের সভাপতি আব্দুর রউফ ও মুতাসিম বিল্লাহ পাপ্পুর নেতৃত্বে দলের নেতাকর্মীরা ভিসির সাথে সাক্ষাৎ করেন। এ সময় সহ-সভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দপ্তর সম্পাদক আশিকুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমানসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

স্মারকলিপির ৯ দফা কর্মসূচির মধ্যে শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, মুক্তিযুদ্ধের পক্ষের প্রগতিশীল ও উদার গণতান্ত্রিক সকল ছাত্রসংগঠনের সহাবস্থান নিশ্চিত করা এবং ক্যাম্পাসে স্বাধীনতাবিরোধী ও মৌলবাদী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা। প্রতিটি হলে পর্যাপ্ত পরিমাণ সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যবস্থা ও পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করতে হবে, কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহগ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা। 

এ ছাড়া পত্রিকায় প্রকাশিত হলে টর্চার সেলের বিষয়ে যাথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা এবং আসন্ন পরিক্ষায় প্রশ্ন ফাঁস রোধে সর্বাত্মক সতর্কাবস্থা গ্রহণ করতে জোর দাবি জানায় তারা।

সংগঠনের সভাপতি আব্দুর রউফ বলেন ‘আমাদের প্রতিটি দাবিই সাধারণ শিক্ষার্থীদের প্রাণের দাবি। আমরা আশা করি বর্তমান প্রশাসন যেন আমাদের যোক্তিক দাবিগুলো অনতিবিলম্বে মেনে নিয়ে বাস্তবায়ন করে। সেই সাথে ইবি ক্যাম্পাসকে সত্যিকারে নিরাপদ ক্যাম্পাসে গড়ে তুলতে জোর দাবি জানাচ্ছি।

এবিএন/বিপ্লব খন্দকার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ