আজকের শিরোনাম :

বেরোবিতে শুদ্ধি অভিযানের আহ্বান বঙ্গবন্ধু পরিষদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৯, ১৮:০৮

সম্প্রতি চলমান দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে র‌্যালী ও সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ। আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্ত্বও থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষিণ শেষে পার্কের মোড় সংলগ্ন ২ নং গেটে এসে সমাবেশের রূপ নেয়। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এসময় সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া একাত্মতা প্রকাশ করেন।

বঙ্গবন্ধু পরিষদের কার্যকরী সদস্য আসাদুজ্জামান মন্ডল আসাদের সঞ্চালনায় এবং কমলেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন তারিকুল ইসলাম, খাইরুল কবির সুমন, সাব্বির আহমেদ চৌধুরী, আসাদ মন্ডল, জাহাঙ্গীর আলম নীরব প্রমূখ।

সমাবেশে বক্তরা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েও শুদ্ধি অভিযানের আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যে দুর্নীতি বিরোধী শুদ্ধি অভিযান চালাচ্ছেন তাকে আমরা স্বাগত জানাই। আমরা চাই দেশের গুরুত্বপূর্ন সেক্টরের সাথে  সাথে বিশ্ববিদ্যালয় গুলোতেও যেন এই অভিযান পরিচালনা করা হয়। বর্তমানে কিছু উপাচার্য সরকারের ভাবমুর্তি নষ্টে উঠে পরে লেগেছে। তাদের বিরুদ্ধে এখনি ব্যবস্থা গ্রহণ না করলে তারা শিক্ষা ব্যবস্থার সাথে সাথে সরকারেরও সুনাম নষ্ট করে ছাড়বেন।

তারা আরও বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়েও শুদ্ধি অভিযান প্রয়োজন। আমাদের উপাচার্য বিশ্ববিদ্যালয়ে উপস্থিত থাকেন না এটি আমাদের খারাপ লাগে। তিনি (উপাচার্য) শুদ্ধি অভিযানে যদি শুদ্ধ হয়ে যান তাহলে ভালো। আর তা না হলে উনি যদি ওনার স্বৈরাচারী আচরণ করেন তাহলে ওনাকে বিদায় করে দিন। এ ধরনের লোকের জন্য আমরা দলের (আওয়ামী লীগের) ভাবমূর্তি নষ্ট করতে চাইনা। উত্তরাঞ্চলের মানুষের আন্দোলনের ফসল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। একে নিয়ে আমরা কাউকে ছেলে খেলা করতে দিব না বলেও হুশিয়ারি উচ্চারণ করেন বক্তরা।


এবিএন/ইভান চৌধুরী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ