আবরার হত্যার বিচারের দাবিতে জবি ছাত্রলীগের লিফলেট বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৯, ১৭:০৩

বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ছাত্রলীগের পক্ষ হতে লিফলেট বিতরণ করা হয়েছে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রবিবার শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ‘আবরার ফাহাদ তোমার হত্যার বিচার হবেই’ নামক লিফলেট বিতরণ করেন সকাল ১০ টা হতে দুপুর ২ টা পর্যন্ত। জবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আশরাফুল আলম টিটন, সহ-সভাপতি আব্দুল্লাহ শাহীন, সহ-সভাপতি আলামিন শেখ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও তারেক আজিজের নেতৃত্বে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তারা ক্যাম্পাসের কাঠালতলা, বিভিন্ন চত্বর, ভ্রাম্যমাণ দোকানসহ বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

লিফলেটে বলা হয়, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নৃশংস হত্যার তীব্র নিন্দা জানাচ্ছে ও দ্রুত বিচারের দাবি জানাচ্ছে ছাত্রলীগ।  ইতোমধ্যে সাংগঠনিকভাবে তদন্ত কমিটি গঠন করে তাদের বহিষ্কার করা হয়েছে।  আবরার হত্যাকাণ্ডে জড়িত ১৯জনের মধ্যে ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।  বাকীদেরকেও গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে। লিফলেটে আরও বলা আছে, এদেশের সবচেয়ে প্রাচীনতম ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ  কখনো নীতি ও আদর্শের প্রশ্নে আপোষ করেনি।

সংগঠনের পরিচয় ব্যাবহার করে কোন ব্যাক্তির অপরাধ ও অপকর্মকে ছাত্রলীগ কখনই প্রশ্রয় দেয়নি। শিক্ষা, শান্তি, প্রগতি এবং স্থিতিশীলতা বিরোধী সকল তৎপরতার বিরোদ্ধে সবসময় সেচ্চার থেকেছে বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় শিক্ষার্থীদের যৌক্তিক দাবি প্রতিষ্ঠায় নেতৃত্ব দিয়েছে। ছাত্রসমাজের অধিকার রক্ষায় নিরবিচ্ছিন্ন আন্দোলন সংগ্রাম চালিয়ে আসছে।
লিফলেট বিতরণ শেষে জবি কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার সামনে এসে শত শত কর্মীদের নিয়ে আবরারের আত্মার মাগফিরাতের জন্য দোয়া করেন।
 

এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ