আজকের শিরোনাম :

সোমবারই হচ্ছে বুয়েটের ভর্তি পরীক্ষা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৯, ১৮:২১

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ভর্তি পরীক্ষা সোমবার (১৪ অক্টোবর) ঠিক সময়েই অনুষ্ঠিত হবে। শনিবার (১২ অক্টোবর) একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তের এ কথা জানা গেছে।

এদিকে, এ বছর অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষা যেন সুষ্ঠুভাবে হয় সে জন্য রোববার (১৩ অক্টোবর) ও সোমবার (১৪ অক্টোবর) আন্দোলন শিথিল করার কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে বুয়েটের শহীদ মিনারে আন্দোলনকারীদের সমাবেশ থেকে এ ঘোষণা দেয়া হয়।

আন্দোলনকারীদের এক প্রতিনিধি বলেন, ১৩ ও ১৪ তারিখ ভর্তি পরীক্ষা উপলক্ষে আন্দোলন শিথিল করা হলো। ভর্তিচ্ছু ১২ হাজার পরীক্ষার্থী এবং অভিভাবকদের এ সময় সর্বোচ্চ সহায়তা দেয়া হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা আরো বলেন, আমাদের ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত প্রতিবাদ অব্যাহত থাকবে। ভিসি স্যারের অনুরোধ ও সারা দেশের ভর্তিচ্ছুদের পরীক্ষার স্বার্থে আন্দোলন শিথিল করা হয়েছে।

এর আগে সকালে সহপাঠী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের পর আন্দোলনে ফুঁসে ওঠা শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বুয়েট প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সাইদুর রহমান স্বাক্ষরিত দাবি মানার পৃথক পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

গতকাল বিকেলে বৈঠকে উপাচার্য সাইফুল ইসলাম অধিকাংশ দাবি মেনে নেয়ার আশ্বাস দিলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ