আজকের শিরোনাম :

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯, ১০:৪৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৯-২০ সেশনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ হয়েছে। এতে পূর্ব নির্ধারিত ভর্তি পরীক্ষার তারিখ একদিন পিছিয়ে আগামি ২১ ও ২২ অক্টোবর দুই দিনে সকল পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি বলা হয়, ২১ অক্টোবর প্রথম দিন সকাল ০৯ টা থেকে ১০ টা ৪৫ পর্যন্ত ইউনিট-অ, গ্রুপ-১ এর (রোল ১০০০১ থেকে ২৫৫৬৫ পর্যন্ত), সকাল ১১ টা ৪৫ থেকে ০১ টা ৩০ পর্যন্ত ইউনিট-অ এর গ্রুপ-২ এর (রোল ৫০০০১ থেকে ৬৫৫৬৪ পর্যন্ত), এরপর বিকেল ০৩ টা থেকে ০৪ টা ৪৫ পর্যন্ত, ইউনিট-ই এর গ্রুপ-১ এর (বাণিজ্য) রোল ১০০০১ থেকে ১৮৬৩৭ পর্যন্ত এবং ইউনিট-ই এর গ্রুপ-২ (অ-বাণিজ্য) রোল : ৮০০০১ থেকে ৮৭০৯৫ এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। পর দিন ২২ অক্টোবর মঙ্গলবার সকাল ০৯ টা থেকে ১০ টা ৪৫ পর্যন্ত ইউনিট-ঈ এর গ্রুপ-১ (বিজ্ঞান) রোল : ১০০০১ থেকে ২৫২৫৭, সকাল ১১ টা ৪৫ থেকে ০১ টা ৩০ পর্যন্ত, ইউনিট-ঈ এর গ্রুপ-২ (বিজ্ঞান) রোল : ৫০০০১ থেকে ৬৫২৫৬ পর্যন্ত ও ইউনিট-ঈ এর গ্রুপ-৩ (অ-বিজ্ঞান) রোল : ৮০০০১ থেকে ৮০৭১৬ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রতিটি পরীক্ষার সময়কাল ১ ঘন্টা ৪৫ মিনিট। এর মধ্যে প্রথম ৫০ মিনিট এমসিকিউ (গঈছ), পরবর্তী ১৫ মিনিট এমসিকিউ (গঈছ) উত্তরপত্র সংগ্রহ ও লিখিত এসএকিউ (ঝঅছ) পরীক্ষার উত্তরপত্র প্রদান করা হবে। শেষ ৪০ মিনিট লিখিত এসএকিউ (ঝঅছ) পরীক্ষা হবে। এমসিকিউ (গঈছ) পরীক্ষার পরবর্তী ১৫ মিনিট পরীক্ষা হলের বাইরে যাওয়া যাবে না।

ভর্তি পরীক্ষাসহ সংশ্লিষ্ট তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://application.ru.ac.bd) থেকে জানা যাবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ