আজকের শিরোনাম :

বেরোবিতে ভর্তি কমিটির বাক-বিতন্ডা: আবেদন প্রক্রিয়া স্থগিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪২

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি কমিটির বাক-বিতন্ডা ও মতনৈক্যের কারনে আবেদন প্রক্রিয়া সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা শেষে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 

ভর্তি কমিটির একাধিক সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ’র সভাপতিত্বে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভর্তি কমিটির ২য় সভা অনুষ্ঠিত হয়। সভায় ভর্তি আবেদন প্রক্রিয়ার বিষয়টি আলোচনায় আসলে সদস্যদের মধ্যে বিষয়টি নিয়ে তুমুল বাক-বিতন্ডা শুরু হয়। ভর্তি কমিটির একাধিক সদস্য জানান, প্রতিবছর ভর্তি প্রক্রিয়া বাংলাদেশ টেলিটক কোম্পানির মাধ্যমে সম্পন্ন হয়। এবারে কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্ত ছাড়াই এক কর্মকর্তাসহ কয়েকজন শিক্ষকের যোগসাজশে ‘অন্যরকম সফটওয়্যার লিমিটেড’ নামক একটি বেসরকারী সফটওয়্যার প্রতিষ্ঠানকে ভর্তি প্রক্রিয়ার মোবাইল ফোন সেবার দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত আসলে বাক-বিতন্ডার সৃষ্টি হয়। পরে, কোন সমাধান ছাড়াই আবেদন প্রক্রিয়া সাময়িক ¯’গিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করে কেন্দ্রীয় ভর্তি কমিটি।

ভর্তি কমিটির সদস্যগণ অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় ভর্তি প্রক্রিয়া। এটা কোনভাবেই একটি অখ্যাত বেসরকারি প্রতিষ্ঠানের হাতে ছেড়ে দেয়া যায় না। এখানে কোটি কোটি টাকা লেনদেন হয়। রাতের অন্ধকারে কোম্পানীটি উঠে গেলে অনিশ্চয়তার মুখে পড়বে হাজার হাজার ভর্তি”ছু শিক্ষার্থী।

বাক-বিতন্ডার বিষয়টিকে অস্বীকার করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘আমাদের কিছু কাজ অসম্পূর্ণ থাকায় আগামী ২৬ সেপ্টেম্বর ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত হবে এবং সেখানে আবেদন প্রক্রিয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। 

প্রসঙ্গত, বুধবার ২৫ শে সেপ্টেম্বর থেকে ভর্তিও আবেদন প্রক্রিয়া শুরু হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছিল ভর্তি কমিটির প্রথম সভায়।

এবিএন/মমিন/জসিম/ইভান চৌধুরী

এই বিভাগের আরো সংবাদ