আজকের শিরোনাম :

উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০০

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে ৬ষ্ঠ দিনের মতো বিরতিহীন আন্দোলন চলছে।

আজ মঙ্গলবার সকালে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এ সময় স্লোগানে স্লোগানে ও মিছিলে পুরো ক্যাম্পাস উত্তাল হয়ে ওঠে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আন্দোলনে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে।

এ সময় আন্দোলনকারীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি ও নারী কেলেঙ্কারি নিয়ে লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। শিক্ষার্থীরা শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটিকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছেন। 

এদিকে শিক্ষার্থীদের আন্দোলন সমর্থন করে পদত্যাগ করা সহকারী প্রক্টর হুমায়ুন কবিরকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনি থানায় জিডি করেছেন। তবে জিডিতে কারো নাম উল্লেখ না করলেও ভিসিপন্থিরা তাকে হুমকি দিয়েছেন বলে উল্লেখ করেছেন সহকারী প্রক্টর।

গত ১১ সেপ্টেম্বর আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ও ক্যাম্পাস সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িকভাবে বহিষ্কারের ঘটনাকে কেন্দ্র করে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। পরে জিনিয়ার বহিষ্কারাদেশ তুলে নেয়াসহ আরও কয়েকটি দাবি কর্তৃপক্ষ মেনে নিলেও গত বৃহস্পতিবার উপাচার্যের পদত্যাগের দাবিতে অন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত শনিবার (২১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়। নির্দেশ উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যান। এ অবস্থায় বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়-সংলগ্ন গোবরা এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা করে বহিরাগতরা। এতে ২০ শিক্ষার্থী আহত হন। শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ওইদিন দুপুরে পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবির।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ