আজকের শিরোনাম :

জবির প্রথম বর্ষের ইউনিট-১’র ভর্তি পরীক্ষা আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ইউনিট-১ বিজ্ঞান শাখার ভর্তি পরীক্ষা আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে দুই শিফটে অনুষ্ঠিত হবে।

প্রথম শিফটে আজ সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের জন্য প্রথম শিফট। বিকাল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের দ্বিতীয় শিফট।
ইউনিট-১-এর ১ হাজার ১৫৫টি আসনের বিপরীতে ২৩ হাজার ৭৭৬ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

প্রথম শিফটের পরীক্ষার্র্থীদের সকাল সাড়ে ৯টার মধ্যে এবং দ্বিতীয় শিফটের পরীক্ষার্থীদের দুপুর আড়াইটার মধ্যে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সব কেন্দ্রের মূল ফটক বন্ধ করা হবে।

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ঘড়ি, ক্যালকুলেটর বা অন্য যেকোনো ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা বা ব্যবহার করা নিষিদ্ধ। অ্যাডমিট কার্ড ছাড়া কোনো পরীক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না।

অ্যাডমিট কার্ডের নির্দিষ্ট স্থানে পরিদর্শকের স্বাক্ষর থাকতে হবে এবং এটিকে সংরক্ষণ করতে হবে, যা ভর্তির সময় প্রয়োজন হবে।

‘ইউনিট-২’ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ‘ইউনিট-২’ মানবিক শাখার লিখিত ভর্তি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে দুই শিফটে অনুষ্ঠিত পরীক্ষায় ৮৫০টি আসনের বিপরীতে ২০ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ