শিক্ষার্থীদের বিশ্বমানব হিসেবে গড়তে চাই : রাবি ছাত্র উপদেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৯:০৯

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে আমাদের দায়-দায়িত্ব শুধু সিলেবাস- ক্লাস কেন্দ্রিক নয়। আমরা তোমাদের বিশ্বমানব হিসেবে গড়ে তুলতে চাই। তোমাদের সব সক্ষমতা, দক্ষতা দিয়েই মানবতার সেবায় এগিয়ে আসতে হবে এবং দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনে ওয়েসিস ফাউন্ডেশন আনুষ্ঠানিক আত্মপ্রকাশ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে থেকে ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু শিক্ষার্থীদের উদ্দ্যেশে এসব কথা বলেন ।

''শিক্ষায় সেবায় মানবতায়, সমাজ গড়বো দৃঢ়তায়'' শ্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করলো ওয়েসিস ফাউন্ডেশন। সংগঠনটির মহরত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. লুৎফর রহমান।

এসময় অধ্যাপক ড. মাতিন বলেন, আজকে যে ওয়েসিসের জন্ম হচ্ছে তা যে যেন যুগ- যুগ ধরে বেচে থাকে। শুধু সংগঠন সৃষ্টি নয় এতে সকলের অংশগ্রহণ জরুরী। সামাজিক কাজ করতে মনের মধ্যে একটা প্রেরণা থাকা জরুরী। শিক্ষার সাথে সার্টিফিকেট টা সংশ্লিষ্ট নয়। শুধু সার্টিফিকেট সবকিছু নয়।

শিক্ষার সাথে সামাজিক ইস্যু গুলো সমন্বয় করতে পারলে তোমরা আলোকিত মানুষ হতে পারবে। কমিটমেন্টের সাথে মোটিভেশন দুটোকে সাথে নিয়ে চললে সফলতা ধরা দিতে বাধ্য। কিন্তু দেশপ্রেমের চেতনা না থাকলে তুমি কিছুই করতে পারবে না।

প্রাথমিকভাবে হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের এমবিএ'র শিক্ষার্থী আরেফিন মেহেদী হাসান কে সংগঠনের আহবায়ক এবং নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শামীম রেজাকে সদস্য সচিব করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কর্ম বিভাগের অধ্যাপক ড. সাদেকুল আরেফিন মাতিন, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. রোকসানা বেগম প্রমুখ।


এবিএন/উমর ফারুক/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ