ঢাবির ১০ শিক্ষার্থী পেলেন ‘অধ্যাপক সিতারা পারভিন’ পুরস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯, ১৯:০৯ | আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ১৯:১৭

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ শিক্ষার্থী পেল অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার। ২০১৮ সালের বিএসএস সম্মান পরীক্ষায় প্রথম থেকে দশম স্থান অর্জনকারী ১০ কৃতী শিক্ষার্থীর হাতে পুরস্কারের চেক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান। বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার অডিটোরিয়ামে সকাল ১১টায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিবছরের মতো এবারও বিএসএস সম্মান পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ শিক্ষার্থীকে দেয়া হলো অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার। ভালো ফলাফলে এবার এগিয়ে রয়েছে মেয়েরা। পুরস্কারপ্রাপ্ত ১০ জনের মধ্যে ৭ জনই মেয়ে শিক্ষার্থী।

অনুষ্ঠানে স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, একজন নিবেদিত প্রাণ, সৎ এবং নিষ্ঠাবান শিক্ষক ছিলেন অধ্যাপক সিতারা পারভীন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাবেরী গায়েন বলেন, পড়াশুনা করা, গভীরভাবে চিন্তা করা এবং সংবেদনশীল হওয়ার কোনো বিকল্প নেই। আজকে শিক্ষকের নামে যে পুরস্কারটি দেওয়া হলো সেই পুরস্কারের যোগ্য হতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, অধ্যাপক সিতারা পারভীন তিনি একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন। এবং তার মধ্যে যে ন্যায় নিষ্ঠতা রয়েছে তা আমাদের স্মরণ কর প্রয়োজন। 

পরে বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক এবং অধ্যাপক সিতারা পারভীনের স্বামী আহাদুজ্জামান মোহাম্মদ আলী কবিতা আবৃত্তি করেন।

অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তার স্মৃতিকে ধরে রাখতে পরিবারের পক্ষ থেকে সিতারা পারভীন ট্রাস্ট গঠন করা হয়। এই ট্রাস্ট প্রতি বছর বিএসএস সম্মান পরীক্ষায় ভালো ফলাফলের জন্য গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ শিক্ষার্থীকে পুরস্কার দিয়ে আসছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ