জবি সমাজকর্ম বিভাগের ডিবেটিং ক্লাবের নতুন কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জুলাই ২০১৯, ১৭:৫৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সমাজকর্ম বিভাগের ডিবেটিং ক্লাবের  ২০১৮-১৯ সেশনে নতুন কমিটি গঠন করা হয়েছে। গত বুধবার সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও ডিবেটিং ক্লাবের মডারেটর সহকারী অধ্যাপক মামুনুর রশীদ শেখ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২১ সদস্য বিশিষ্ট একটি কমিটি প্রকাশ করে।

এতে আগামী এক বছরের জন্য সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী জুয়েল হাওলাদার এবং সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছে ১০ ব্যাচের শিক্ষার্থী পার্থ রয়। তাছাড়া অন্যান্যদের মধ্যে আছেন সহসভাপতি সাব্বির আহমেদ, মহিউদ্দিন। যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাকিম আহমেদ, ইয়াসমিন আক্তার ইভা। সাংগঠনিক সম্পাদক আলামিন মিয়া। অর্থ সম্পাদক মাছুম মিয়া।প্রকাশনা সম্পাদক মুশফিকুর রহমান।

ট্রেনিং সম্পাদক স্মৃতি রাণী। প্রচার সম্পাদক সুজন মিয়া। দপ্তর সম্পাদক মোরশেদ হোসেন আসিফ। মিডিয়া সম্পাদক লাবিবা সুলতানা। ইভেন্ট ম্যানেজমেন্ট সম্পাদক আফরিন হোসাইন আখি। কার্যনির্বাহী সদস্যদের মধ্যে আছেন সাবিকুন নাহার আয়েশা, সানজিদা শারমিন, নয়ন হাসান, মেহেদী হাসান, সুমাইয়া মীম, সাইমা সুলতানা, নাহিদ হাসান রাসেল।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় নতুন কমিটিতে দায়িত্বপ্রাপ্ত সকল সদস্যরা বিভাগের চেয়ারম্যান ও সমাজকর্ম ডিবেটিং ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। একই সময় তারা ডিবেটিং ক্লাবের মডারেটর সহকারী অধ্যাপক মামুনুর রশীদ শেখের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময় শেষে বিভাগের কনফারেন্স রোমে মডারেটর ও প্রধান পৃষ্ঠপোষকের সাথে নতুন কমিটির সদস্যদের সংক্ষিপ্ত দিক নির্দেশনামুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন,ডিবেটিং ক্লাবের লক্ষ্য হলো কিছু যুক্তিবাদী মানুষ তৈরী করা। আশাকরি এই সংগঠন থেকে কিছু মানুষ তৈরি হবে যারা জ্ঞান ও বুদ্ধিবৃত্তিক চর্চার মাধ্যমে নিজেদের প্রতিভার বিকাশ ঘটাবে এবং তাদের অর্জিত জ্ঞান দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত করবে।

সংগঠনের মডারেটর মামুনুর রশীদ শেখ  নতুন কমিটিকে শুভেচ্ছা জানান এবং সঠিক ভাবে দায়িত্ব পালনের জন্য পরামর্শ দেন। সমাজকর্ম বিভাগের সকল ধরনের গঠনমূলক কাজে ডিবেটিং ক্লাবের সদস্যরা সক্রিয় ভুমিকা রাখবেন বলে তিনি প্রত্যাশা করেন।
সমাজকর্ম ডিবেটিং ক্লাবের সভাপতি জুয়েল হাওলাদার বলেন, প্রতি সপ্তাহে আমরা ডিবেট অধিবেশন পরিচালিত করব এবং প্রতি মাসের শেষ সপ্তাহে ইংরেজি ডিবেট প্রতিযোগিতার আয়োজন করব।

সাধারণ সম্পাদক পার্থ রয় বলেন, আমরা সংগঠনের সকলে মিলে গঠনমূলক কিছু কাজ করব, যা বিভাগের জন্য সম্মান বয়ে আনবে। যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাকিম আহমেদ বলেন, নতুন ডিবেটর খোঁজার জন্য আমরা ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করব। ডিবেট ক্লাব এমন একটা প্লাটফর্ম হবে যেখানে মানুষ কথা বলতে শিখবে পাশাপাশি ব্যাক্তিগত কোয়ালিটি বৃদ্ধি করতে পারবে।

আলোচনা শেষে সমাজকর্ম সমিতির মডারেটর সহকারী অধ্যাপক মিফতাহুল বারীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ডিবেটিং ক্লাবের নতুন সদস্যরা। সেই সময় উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের প্রভাষক শহীদুল হক। মিফতাহুল বারী বলেন, ডিবেটিং ক্লাবের সাথে সার্বিকভাবে সংযুক্ত থাকবে সমাজকর্ম সমিতি। সহকারী প্রক্টর জাফর ইকবাল বলেন, যুক্তিবাদী সমাজ গঠনে ডিবেটিং ক্লাব গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে। প্রশাসনিক যে কোন কাজে সহযোগী এবং ডিবেটিং ক্লাবের আজীব শুভাকাঙ্ক্ষী হয়ে পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি দেন।


এবিএন/মোস্তাকিম ফারুকী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ