আজকের শিরোনাম :

ঢাবি অধ্যাপক ফারুককে হুমকি

ইবি শিক্ষক সমিতি ও শাপলা ফোরামের উদ্বেগ প্রকাশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জুলাই ২০১৯, ১৭:৪৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অুনষদের সাবেক ডিন ও ঔষধ প্রযুক্তি বিভাগের প্রবীণ অধ্যাপক আ ব ম ফারুককে হয়রানি ও হুমকির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ইবিশিস) ও প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’।

আজ বুধবার (১৭ জুলাই) সকালে উভয় সংগঠন পৃথক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই প্রতিবাদ জানায়।

বিজ্ঞপ্তিতে অনুসারে, অধ্যাপক ফারুকের নেতৃত্বে একদল গবেষক খাদ্যপণ্যের মান সংক্রান্ত গবেষণার মাধ্যমে পাস্তুরিত এবং অপাস্তুরিত তরল দুধে ক্ষতিকর মাত্রায় এন্টিবায়েটিকের উপস্থিতি প্রমান করেছেন এবং তা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সময়োপযোগী সচেতনতামূলক এই গবেষণার জন্য অধ্যাপক ফারুককে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ‘শিক্ষক সংগঠন’ দুটি।

একই সাথে বিভিন্ন গণমাধ্যমে তাঁর গবেষণালব্ধ ফলাফল প্রকাশের ঘটনায় অধ্যাপক ফারুককে বিছিন্নভাবে হয়রানি ও হুমকি প্রদানের ঘটনায় গভীরভাবে উদ্বেগ প্রকাশ করে তীব্র প্রতিবাদ জানিয়েছে তারা।

বিজ্ঞপ্তিতে শিক্ষকরা আশা প্রকাশ করেন, দেশের জনগণের মধ্যে বিভ্রান্তি না ছড়িয়ে, খাদ্যের মান নিশ্চিত করার লক্ষ্যে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এধরণের কার্যক্রম অব্যাহত রাখবে।


এবিএন/অনি আতিকুর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ